Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাওয়াতের মৃত্যুর খবরে ‘হাহা’ রিঅ্যাক্ট দেওয়ায় ব্যাংককর্মী বরখাস্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১০:১৯ এএম

ভারতের সদ্যপ্রয়াত প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতের মৃত্যু সংক্রান্ত এক ফেসবুক পোস্টে ‘হাহা’ রিঅ্যাক্ট দিয়ে বিপাকে পড়েছেন এক ব্যাংককর্মী। গত শুক্রবার (১০ ডিসেম্বর) তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে জম্মু অ্যান্ড কাশ্মীর ব্যাংক কর্তৃপক্ষ।

ব্যাংকের এক আদেশপত্রে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের অপব্যবহারের বিষয়ে কর্মীদের বারবার সতর্ক করা হয়েছে। এটি ব্যাংকের স্বার্থ বা নিয়মের পরিপন্থি। তা সত্ত্বেও আমাদের এক কর্মী দুঃখজনক দুর্ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় অবমাননাকর মন্তব্য বা কটূক্তি করেছেন।

সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, অভিযুক্ত ওই নারী জে অ্যান্ড কে ব্যাংকের সেন্ট্রাল প্রসেসিং ইউনিটে ব্যাংকিং অ্যাটেনডেন্ট হিসেবে কাজ করতেন। তিনি সম্প্রতি বিপিন রাওয়াতের মৃত্যু সংক্রান্ত ফেসবুকের একটি পোস্টে ‘হাহা’ রিঅ্যাক্ট ব্যবহার করেছিলেন।

ব্যাংকের আদেশে এটিকে ‘সম্পূর্ণরূপে মানহানিকর’ এবং ‘একজন কর্মীর আচরণবিধির সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ ও অসদাচরণের সমান’ বলে বর্ণনা করা হয়েছে। ওই কর্মীকে সাময়িক বরখাস্ত করেছে ব্যাংক কর্তৃপক্ষ। এই আদেশ তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভারতীয় প্রতিরক্ষাপ্রধানের মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘অবমাননাকর পোস্ট’ দেওয়ার অভিযোগে রাজৌরে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

গত বুধবার (৮ ডিসেম্বর) মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত। শুধু তিনিই নন, এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন রাওয়াতের স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো, বিমানবাহিনীর কর্মকর্তাসহ আরও ১২ জন। শুক্রবার ১৭ তোপধ্বনির মাধ্যমে তাদের শেষ বিদায় জানিয়েছে ভারতবাসী।



 

Show all comments
  • Md Zia Ahmed ১১ ডিসেম্বর, ২০২১, ৯:০৩ পিএম says : 0
    চলেন সবাই Ha ha দিয়ে আসি
    Total Reply(0) Reply
  • Md. Abdur Rahman Saddam ১১ ডিসেম্বর, ২০২১, ৯:০৩ পিএম says : 0
    এখন কেউ লাভ রিয়াক্ট দিলে কি ঐ চাকুরী পাওয়া যাবে???
    Total Reply(0) Reply
  • Maahad Mizi ১১ ডিসেম্বর, ২০২১, ৯:০৪ পিএম says : 0
    অসংখ্য হাহা রিজেক্ট পড়ছে, অথচ চাকরি গেল শুধু এক কাশ্মীরার। মুসলিমরা সবসময়ই বিজেপির টার্গেটে থাকে, এক্ষেত্রেও ব্যাতিক্রম হয়নি।
    Total Reply(0) Reply
  • Mahdi Hasan Tanjib ১১ ডিসেম্বর, ২০২১, ৯:০৪ পিএম says : 0
    তাহলে স্বাধীন মত প্রকাশের যে ধ্বনি তোলে তা ভুয়া
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংককর্মী বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ