Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে করোনায় আরও ৭ হাজার মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৯:৫৫ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ১ হাজার ৩৬৮ জন। এর আগে গতকাল (বৃহস্পতিবার) করোনায় ৭ হাজার ৬৪৪ জনের মৃত্যু এবং ৬ লাখ ৬১ হাজার ৩০৪ জন রোগী শনাক্ত হয়েছিল।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৮৭ লাখ ৩ হাজার ১৯৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ২ হাজার ৯৩ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রেয় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৫৮২ জন এবং মারা গেছেন ১ হাজার ৬১ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৮১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ২০৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৮৬৭ জন এবং মারা গেছেন ১৪৮ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৮৫৪ জন এবং মারা গেছেন ১৩৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৭৮ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৭৬ জন এবং মারা গেছেন ৪৬৫ জন। ব্রাজিলে মারা গেছেন ২০৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২৭৮ জন।

এছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৮ জন, তুরস্কে ১৯৫ জন, পোল্যান্ডে ৫৬২ জন, হাঙ্গেরিতে ২১৫ জন, ফিলিপাইনে ১৭৬ জন, মেক্সিকোতে ২৯২ জন এবং ভিয়েতনামে ২৫৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ