Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামাবাদ অচল করার হুমকি গ্রেফতার হতে পারেন ইমরান

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চীন-পাকিস্তান করিডোর নিয়ে ইমরানের সঙ্গে চীনা রাষ্ট্রদূতের আলোচনা
ইনকিলাব ডেস্ক : চলতি মাসের মধ্যেই গ্রেপ্তার হতে পারেন সাবেক ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর চেয়ারম্যান ইমরান খান। আগামী ২ নভেম্বর নওয়াজ শরিফ সরকারের বিরুদ্ধে পথে নেমে গোটা ইসলামাবাদ অচল করার ডাক দিয়েছেন ইমরান। তার সেই পরিকল্পনা যাতে বাস্তবায়িত না হয় তা নিশ্চিত করতেই ইমরানকে গ্রেপ্তার করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। এদিকে ইসলামাবাদে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইমরান খানের সঙ্গে দেখা করেন। এ সময় চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের (সিপিইসি) বিষয়ে ইমরান খান যেন বিরোধিতা না করেন তা নিয়ে আলোচনা করেন।
পাকিস্তানের দ্য নিউজ ইন্টারন্যাশনাল-এ প্রকাশিত খবর অনুযায়ী, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের বেশ কয়েকজন শীর্ষ স্থানীয় নেতাকে গ্রেপ্তারের ছক কষছে নওয়াজ শরিফ সরকার। তার মধ্যে রয়েছে পিটিআই-এর চেয়ারম্যান ইমরান খানও। সরকারের বিরুদ্ধে জনমত গড়ে তোলার যে চেষ্টা তিনি করছেন, তা বানচাল করতেই ইমরানকে গৃহবন্দি করে রাখা হতে পারে। পাকিস্তানি ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের দল পিটিআই নওয়াজ শরিফের কাজকর্মের বিরুদ্ধে সরব হয়েছেন। আগামী ২ নভেম্বর ইসলামাবাদ অচল করার ডাক দিয়েছেন ইমরান। শরিফ সরকারের এক প্রতিনিধির কথায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ স্তব্ধ করার অধিকার কারো নেই। কেউ এরকম করার চেষ্টা করলে সরকার উপযুক্ত ব্যবস্থা নেবে। প্রতিবেদনে বলা হয়েছে, সরকারবিরোধী গণজমায়েত প- করতে চেয়ারম্যান ইমরান খানসহ পিটিআই’র শীর্ষ নেতাদের গৃহবন্দি করতে পারে সরকার। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পরিবারের সদস্যদের দুর্নীতির বিচার দাবিতে ইসলামাবাদে বিক্ষোভের ডাক দিয়েছেন ইমরান খান। এই কর্মসূচিকে ঘিরে ব্যাপক গণজমায়েতের মাধ্যমে রাজধানী অচল করে দিয়ে দাবি আদায়ে প্রস্তুতি নিচ্ছে পিটিআই। এই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী নওয়াজের দল পাকিস্তান মুসলিম লীগ জানিয়েছে, কাউকে ইসলামাবাদ অচল করতে দেয়া হবে না এবং এ ধরনের উদ্যোগ সরকার দমন করবে। উল্লেখ্য, সম্প্রতি প্রকাশিত বিদেশি অর্থপাচার সংক্রান্ত পানামা পেপারসে নাম আসে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পরিবারের সদস্যদের। এরপর নওয়াজ পরিবারের দুর্নীতির বিষয়ে তদন্ত দাবি করেন ইমরান খান। সরকারের জবাবদিহি দাবি করে এরমধ্যে কর্মসূচিও পালন করেছে তার দল। যার ধারাবাহিকতায় ২ নভেম্বর ইসলামাবাদে জড়ো হতে যাচ্ছেন পিটিআই সমর্থকরা। ডন, ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামাবাদ অচল করার হুমকি গ্রেফতার হতে পারেন ইমরান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ