Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন : আলোচনা সভায় মাহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার যে সার্বিক ব্যবস্থাপনা দরকার তা বাংলাদেশে নেই। খালেদা জিয়া এখন বিনা চিকিৎসায় তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন। ডাক্তার বলেছেন, গত কয়েকদিন ধরে খুবই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন তিনি।
গতকাল জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সোনার বাংলা পার্টির ১২তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ডাক্তাররা একটা অপারেশন করেছিল। সেইসময় তার যে নার্ভটা ছিড়ে গেছে তার চিকিৎসার ফলে সেটা দুইদিন ঠিকমতো চলেছে। কিন্তু এটা সাময়িক। এটা ভালোভাবে চিকিৎসার জন্য যে যন্ত্রপাতি বা চিকিৎসা ব্যবস্থা দরকার তা বাংলাদেশে নেই। এর জন্য বিদেশে চিকিৎসার জন্য নেওয়া দরকার যা এই সরকার দিচ্ছে না।
মান্না বলেন, প্রধানমন্ত্রী কত নিষ্ঠুর রসিকতা করে বলেছেন, তার জন্য যতটুকু করার করেছি। কিন্তু এই দেশে কে জানে না যে বাংলাদেশে এখন একটা গাছের পাতা নড়তে পারে না শেখ হাসিনার কথা ছাড়া। এরশাদ পতন আন্দোলনের সময় তত্ত¡াবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগের সাথে থেকে শেখ হাসিনাসহ আমরাই বলেছিলাম, আইন মানুষের জন্যই মানুষ আইনের জন্য নয়। তখন তত্ত¡াবধায়ক সরকার করার কোনো আইন সে সময় ছিল না। পরবর্তীতে সেটা আইনে অন্তর্ভুক্ত করে তত্ত¡াবধায়ক সরকার দেওয়া হয়েছিল। তখন এতবড় পরিবর্তন যদি করা যায় এখন একটা মানুষকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানো যাবে না এমন কোনো কথা হতে পারে?
তিনি বলেন, গত দেড় বছরে করোনায় প্রায় ৩ কোটি ৪০ লাখ লোক দারিদ্রসীমার নিছে নেমেছে। পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা এত উন্নতি করি সেটা চোখে পড়ে না আপনাদের কাছে। আবার তিনিই বলেন, এই উন্নতির ফলাফল ১০ শতাংশ লোকই ভোগ করেছে, বাকি ৯০ শতাংশ মানুষের কাছে যায়নি। কোনো কোনো মন্ত্রী বলেন, আমরা উন্নয়নের রোল মডেল আর বিমান দিয়ে যাওয়ার সময় দেশকে সিঙ্গাপুর, লস অ্যাঞ্জেলস দেখেন। আর সাধারণ মানুষ বলে এটা লস বাংলাদেশ।
সিটি করপোরেশনের সমালোচনা করে তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশন একটা মানুষকে ময়লার গাড়ি চাপা দিয়ে মেরে ফেলেছে। আর উত্তর সিটি করপোরেশন বলে আমরা বাকি থাকবো কেন, তারাও একজনকে চাপা দিয়ে মেরে ফেলেছে। দিনের বেলায় ময়লার গাড়ি কী করতে বের হয়? এগুলো তো রাতে কাজ করার কথা। কিন্তু কোনো রকম জবাবদিহিতা নেই তাদের।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সোনার বাংলা পার্টির উপদেষ্টা আবুল কাশেম ফজলুল হক ও সভাপতি শাহ আব্দুর নুর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমান মান্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ