Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাঈম হত্যাকারীর ফাঁসি চাই

নগর ভবনে মেয়র তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় দুপুর থেকে নগর ভবনে অবস্থান নেয় কলেজটির শিক্ষার্থীরা। তারা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাৎ চান। পরে বিকেল সাড়ে ৪টার দিকে নিজ কক্ষ থেকে বেরিয়ে বাইরে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন মেয়র তাপস। শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র তাপস বলেন, নাঈম হাসান সন্তানের মতো। যাদের কারণে নাঈমের এই মৃত্যু, সেই দোষী ব্যক্তিদের ফাঁসি চাই।

শিক্ষার্থী নাঈম হাসান নিহত হওয়ার ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত প্রকাশ করেন ফজলে নূর তাপস। সিটি করপোরেশনের ময়লার গাড়ির ব্যবস্থাপনায় যারা আছেন তাদের বিষয়ে অনিয়মের তদন্ত এবং ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন তিনি। এক বছরের মধ্যে গুলিস্তানে শিক্ষার্থী নাঈম নিহত হওয়ার জায়গায় সিটি করপোরেশনের অর্থায়নে শহীদ নাঈমের নামে ফুটওভারব্রিজ নির্মাণ হবে।

শিক্ষার্থীদের মেয়র বলেন, আমারও দুজন সন্তান আছে। নিহত নাঈম সন্তানের মতো। শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে আমি একমত। আমিও দোষীদের ফাঁসি দাবি করি। এ সময় শিক্ষার্থীরা জানায়, হাফ পাসের দাবিতে পথে নামতে হয় তা কাম্য নয়। মেয়র বলেন, এ বিষয়ে কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাবেন তিনি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বিকাল ৩টার দিকে নগর ভবনের মূল ফটকের সাইড পকেট দিয়ে ভেতরে ঢুকে যায়। এ সময় নটর ডেম কলেজের শিক্ষক ভিনসেন্ট তিতাস রোজারিওসহ কয়েকজন শিক্ষক এসে ছাত্রদের আশ্বস্ত করে, মেয়র তাদের সঙ্গে কথা বলবেন। পরে সাড়ে ৪টার দিকে মেয়র শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পরে শিক্ষার্থীরা নগর ভবন ছেড়ে বেরিয়ে যায়।

এদিকে, ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নিহত নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের পরিবারের সদস্যদেরকে সান্তনা দিতে গিয়ে বলেন, আসলে সন্তান হারা পিতা-মাতাকে তো সান্তনা দেয়া যায় না। নিজেই উপলব্দি করি, এটা কি রকম বেদনাদায়ক-মর্মান্তিক ঘটনা। এই কষ্ট ভাষায় প্রকাশ করা যায় না। গতকাল রাতে নগরীর কামরাঙ্গীরচরের জাওলাহাটি এলাকায় নাঈমের নামাজে জানাজায় অংশ নিতে যান মেয়র। সেখানেও তিনি ঘাতক চালকের সর্বোচ্চ শাস্তি কামনার কথা বলেন। কোনো অন্যায় বরদাশত করা হবে না। আমরা এরই মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে ব্যবস্থা নেয়া আরম্ভ করেছি। তদন্ত কমিটি করেছি এবং তাদেরকে চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা এবং প্রাতিষ্ঠানিক যে কার্যক্রম আছে সেগুলোও নেব। যাতে সুষ্ঠুভাবে বিচার সম্পন্ন হয় এবং সর্বোচ্চ শাস্তি যেন হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ