Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দৈনিক প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকে ছাড়ালো রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১০:২৯ এএম

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ থামছেই না। আগের তিনদিন দৈনিক মৃত্যু ও সংক্রমণে ঊর্ধ্বগতি দেখা গেলেও সবশেষ ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু। তবে দৈনিক সংক্রমণ বৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে। আর এ সময়ে দৈনিক প্রাণহানিতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেছে রাশিয়া।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ৫৭০ জনের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৬ হাজার ৭১৫ জন।

আগের ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭ হাজার ৮০৭ জনের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হয়েছিলেন ৫ লাখ ৭৭ হাজার ৬৪৯ জন। সে হিসাবে দৈনিক মৃত্যু দুইশোর কিছু বেশি কমলেও আক্রান্ত বেড়েছে প্রায় ১৯ হাজারের মতো।

বর্তমানে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে পৌঁছেছে ৫১ লাখ ৪৬ হাজার ১৬৬ জন এবং আক্রান্ত বেড়ে হয়েছে ২৫ কোটি ৬৩ লাখ ৪ হাজার ৬৮৯ জন।

শুক্রবার (১৯ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে নতুন করে ৯৮ হাজার ১০৪ জন আক্রান্ত হওয়ার বিপরীতে মারা গেছেন ১ হাজার ১২১ জন। এ পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ৮৩ লাখ ৯৭ হাজার ৪১৩ জন এবং মারা গেছেন ৭ লাখ ৮৯ হাজার ১২৯ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে শীর্ষে উঠে গেছে রাশিয়া। এসময়ে দেশটিতে করোনায় ১ হাজার ২৫১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৩৭৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯২ লাখ ১৯ হাজার ৯১২ জন এবং মোট মারা গেছেন ২ লাখ ৬০ হাজার ৩৩৫ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ২৬১ জন। এসময়ে যুক্তরাজ্যে ৪৬ হাজার ৮০৭ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৯৯ জন।

আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ২৭৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ১৯ লাখ ৮৯ হাজার ৯৬২ জন এবং মারা গেছেন ৬ লাখ ১২ হাজার ১৭৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ