Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কোটিপতি পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৮:৪১ এএম

চট্টগ্রামের সেই কোটিপতি টিআই (টাউন ইন্সপেক্টর) মীর নজরুল ইসলাম ও তার স্ত্রী শাহানা সুলতানার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়। বুধবার দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দুটি করেন একই কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দন। টিআই নজরুল টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আলমনগর গ্রামের মীর আবুল মাসুদের ছেলে। চট্টগ্রামে দীর্ঘদিন পদায়নের সুবাধে তিনি দামপাড়া চাঁনমারী রোডের নর্দান কমর গার্ডেন নামের অ্যাপার্টমেন্টে সপরিবারে বসবাস করেন। মীর নজরুল ইসলাম বর্তমানে সীতাকুণ্ডের বার আউলিয়া হাইওয়ে থানার ওসি।

মামলায় মীর নজরুল ইসলামের বিরুদ্ধে ৩০ লক্ষ ৬৭ হাজার ৩৪৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ৩৮ লক্ষ ৪ হাজার ৩৭৬ টাকার সম্পদের তথ্য গোপন করার কথা উল্লেখ করা হয়। আরেক মামলায় তার স্ত্রী শাহানা সুলতানা ও টিআই নজরুলের বিরুদ্ধে ৮৭ লক্ষ ২৮ হাজার ৬৭৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ৬১ লক্ষ ৮০ হাজার ৭৭৩ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়।
মামলায় তাদের বিরুদ্ধে দুদক আইন-২০০৪ এর ২৬(২), ২৭(১) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ধারায় অভিযোগ আনা হয়।



 

Show all comments
  • Md Helal Karim ১৮ নভেম্বর, ২০২১, ৮:৫৪ এএম says : 0
    সব সেক্টরে দূর্নীতির মহা উৎসব চলছে! প্রত্যেক পুলিশের সম্পদের হিসাব নেওয়া প্রয়োজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ