Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতির মামলায় হাইকোর্টে জামিন সেই তুফান সরকারের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

বগুড়ার বহিষ্কৃত যুবলীগ নেতা তুফান সরকারের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র দুই মামলায় বিচারপতি মো. নজরুল ইসলাম এবং বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের ডিভিশন বেঞ্চ গতকাল মঙ্গলবার এ জামিন মঞ্জুর করেন।

তুফানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রফিকুল ইসলাম সোহেল। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মো. সাজ্জাদ হেসেন। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক শুনানিতে যুক্ত ছিলেন।

এর আগে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় গত ১৮ অক্টোবর তুফান সরকারকে কেন জামিন দেয়া হবে নাÑ এই মর্মে দুদকের প্রতি রুল জারি করেন। রুলের চূড়ান্ত শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট।

এর আগে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ জামিনের রুল বিচারাধীন থাকার পরও অন্য এক আদালতে জামিন আবেদন করায় তুফান সরকার ৬ মাস দেশের কোনো আদালতে জামিন চাইতে পারবেন না মর্মে আদেশ দিয়েছিলেন। একই সঙ্গে জ্ঞাত আয়বহির্ভূতভাবে সম্পদ অর্জনের মামলায় তার জামিন বিষয়ে রুল খারিজ করে করে দেন।

প্রসঙ্গত : তুফান সরকারের বিরুদ্ধে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা করে দুদক। মামলার অভিযোগে বলা হয়, জ্ঞাত আয়বহির্ভূত ১ কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা অর্জন করেছেন তুফান সরকার, যা তার আয়কর রিটার্নে দেখিয়েছেন। কিন্তু দুদকের নোটিশে সম্পদের সঠিক হিসাব দেননি তিনি। বাস্তবে আসামি তুফান সরকারের আয়ের কোনো বৈধ উৎস ছিল না। বগুড়ায় মা ও মেয়েকে নির্যাতনের পর মায়ের মাথা ন্যাড়া করার অভিযোগের মামলায় ২০১৭ সালের ২৯ জুলাই থেকে কারাগারে রয়েছেন তুফান। পরবর্তীতে দুদকের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ