Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী মেডিকেলে করোনায় মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১০:২২ এএম

করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন নারী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯ টা থেকে মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে হাসপাতালের মধ্যে হাসপাতালের আইসিইতে তিনি মারা যান। মৃত নারীর বাড়ি কুষ্টিয়া জেলায়। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১ জন নারী মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৯ জন।
বর্তমানে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নাটোরের ২ জন, নওগাঁর ৩ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ২ জন, মেহেরপুরের ১ জন এবং ঠাকুরগাঁওয়ের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন।
এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৪৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৪ টি নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার ৪ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৭২ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ