Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জার্মানিতে আবারো খারাপ হচ্ছে করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৩:১৮ পিএম

করোনাভাইরাসে (কোভিড-১৯) একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু দেখলো জার্মানি। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে সর্বোচ্চ ৫০ হাজার ৩শ’ ৭৭ জন নতুন করে সংক্রমিত হয়েছে।

সংক্রমণের দিক থেকে একদিনে চতুর্থ অবস্থানে রাশিয়া। সর্বোচ্চ সংক্রমণের জার্মানি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের পর চতুর্থ সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে দেশটিতে। সংক্রমণে সর্বোচ্চ অবস্থান হলেও মৃতের বিবেচনায় কিছুটা অবস্থা ভালো জার্মানির। দেশটিতে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২২৩ জন।
গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৯৬ হাজার ৩৯৫ জন এবং মারা গেছেন ৬ হাজার ৫শ’ ৭৫ জন। গতকাল শুক্রবার করোনায় মারা গিয়েছিলেন ৮ হাজার ৩৫০ জন আর সংক্রমিত হয়েছিলেন ৫ লাখ ৫৩ হাজার ১৩৮ জন।
শুরু থেকে এখন পর্যন্ত মারা গেছেন ৫০ লাখ ৮৮ হাজার ৩৫৮জন এবং সংক্রমিত হয়েছেন ২৫ কোটি ২১ লাখ ২৪ হাজার ৫৪৯ জন।
করোনায় এখন পর্যন্ত সর্বচ্চ বিপর্যস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭৬ লাখ ৯৩ হাজার ৫১৬ জন আর মারা গেছেন ৭ লাখ ৮০ হাজার ৭৭৫ জন। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানটি ভারতের। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৩ কোটি ৪৪ লাখ ৪ হাজার ৬০ জন আর মারা গেছেন ৪ লাখ ৬২ হাজার ৫৮৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ