Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনার মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১০:৪৪ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল করোনা ইউনিটে ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তার মৃত্যু হয়। মারা যাওয়া এই রোগী রাজশাহী জেলার বাসিন্দা।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ১ জন নারী রোগী মারা গেছেন। তার বয়স ৬১ বছরের ওপরে। করোনা উপসর্গ নিয়ে তিনি হাসপাতালের নিবীড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।
১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪২ জন।
বর্তমানে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৩ জন, পাবনার ৫ জন এবং কুষ্টিয়ার ৩জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৪ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৪ জন।
এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১টি নমুনায়।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ২ দশমিক ৪৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ