Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশুর পর ব্রাভো

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবাই টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৫৭৯ রান করা পাকিস্তান দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেল মাত্র ১২৩ রানে। এক দেবেন্দ্র বিশুকেই সামলাতে পারল না পাক ব্যাটসম্যানরা। ডানহাতি লেগ স্পিনার একাই তুলে নেন ৪৯ রানে ৮ উইকেট। যা এশিয়ায় সফরকারী কোন বোলারের সেরা বোলিং ফিগার। এর আগে দক্ষিণ আফ্রিকা বোলার ল্যান্স ক্লুজনান ভারতের ইডেন গার্ডেনে ৮ উইকেট নিলেও খরচ করেছিলেন ৬৪ রান। বাংলাদেশের বিপক্ষে ২০০৬ সালে ১০৮ রানে ৮ উইকেট আছে অস্ট্রেলিয়ান লেগ স্পিনার ম্যাগগিলেরও। সাকুল্যে বিশুর বোলিং ফিগার টেস্ট ইতিহাসে কোন লেগ স্পিনারের পঞ্চম সেরা। ১৯৯৯ সালে ফিরোজ শাহ কোটলায় পাকিস্তানের বিপক্ষে ৭৪ রানে ১০ উইকেট নিয়ে এই তালিকায় শীর্ষে ভারতীয় লেগ স্পিনার অনিল কুম্বলে।

২ উইকেটে ৯৫ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে ক্যারিবিয়রা। দুটি উইকেটই ছিল মোহাম্মাদ আমিরের। গতকালও দিনের শুরুতে প্রথম বলেই মার্লোন স্যামুয়েলকে ফিরিয়ে ভালো কিছুর আভাস দেন আমির। দলীয় ১১৬ রানে বø্যাকউডকে ফিরিয়ে আভাসটা আরো স্পষ্ট করেন ওহাব রিয়াজ। কিন্তু অপরপ্রান্তে হোল্ডার বাহিনীর জন্য আস্থার প্রতীক হয়ে ছিলেন প্রথম ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক ড্যারেন ব্রাভো। রস্টন চেইজকে সাথে নিয়ে পঞ্চম উইকেটে ৭৭ রানের জুটি গড়েন তিনি। মিজবাহ-উল-হকের মøান মুখে এসময় হাসি ফিরিয়ে আনেন প্রথম ইনিংসের বোলিং নায়ক ইয়াসির শাহ। এই রিপোর্ট লেখা পর্যন্ত আরো ১ উইকেট হারিয়ে ২০৯ রান করেছে উইন্ডিজ। ৮৫ রানে ব্যাট করছিলেন ব্রাভো। ৪৭.১ ওভারে জয়ের জন্য তখনও প্রয়োজন উইন্ডিজের ১৩৪ রান, পাকিস্তানের ৪ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশুর পর ব্রাভো

১৮ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ