Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুসিক মেয়র সাক্কুর পিএস বাবু গ্রেফতার

পূজামণ্ডপের ঘটনায়

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র মো. মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত সহকারী (পিএস) মহিউদ্দিন আহমেদ বাবুকে শনিবার রাতে খাগড়াছড়ির সাজেক থেকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল রবিবার দুপুরের পর বাবুকে থানা থেকে আদালতে নেয়া হয়। একটি বেসরকারি টেলিভিশনে কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ে অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় মণ্ডপে ভাঙচুর ও নাশকতার নানা দিক নিয়ে সংবাদ প্রকাশের পর বাবুর নামটি জনসম্মুখে আসে। এছাড়াও ভিডিও ফুটেজে বাবুর অংশগ্রহণের বিষয়টি নিয়েও পুলিশ নিশ্চিত হয়। এরপর থেকেই বাবু নিজ বাড়ি ছেড়ে পরিবার নিয়ে আত্মগোপন করে। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে কোতোয়ালি মডেল থানার পুলিশ ও গোয়েন্দা পুলিশের একটি দল খাগড়াছড়ির সাজেকের একটি রিসোর্ট থেকে গত শনিবার রাতে বাবুকে গ্রেফতার করা হয়।
গত ১৩ অক্টোবর পূজামণ্ডপে হামলার ঘটনায় বাবুর বিরুদ্ধে ভাঙচুর নাশকতার অভিযোগে পুলিশ একটি ও পূজা ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক তরুণ কান্তি মোদক মিথুন বাদী হয়ে একটি মামলা করেন। পুলিশের একটি সূত্র জানিয়েছেন, মণ্ডপে কোরআন রাখায় ইকবাল হোসেন প্রধান অভিযুক্ত ব্যক্তি হলেও ওইদিন সকালে সহিংসতা ছড়িয়ে দিতে তৎপর ছিলেন বেশ কয়েকজন। তাদের মধ্যে মেয়র সাক্কুর পিএস বাবু অন্যতম। মহিউদ্দিন আহমেদ বাবুর বাড়ি কুমিল্লা নগরীর বজ্রপুর সার্কুলার রোডে। তার পিতা প্রয়াত জাহাঙ্গীর আহমেদ কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপিসাধারণ সম্পাদক ছিলেন। গ্রেফতার বাবু মেয়র সাক্কুর পিএসের দায়িত্ব নেওয়ার আগে রেডরুফ নামে একটি রেস্তোরার হিসাব শাখার মুল দায়িত্বে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ