Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্ভেলের ‘ইটারনাল’ সিনেমায় বিটিএস তারকার গান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ২:১৭ পিএম

‘ফ্রেন্ডস’ আমেরিকার মার্ভেলের ‘ইটারনাল’ সিনেমায় ব্যবহার করা হবে বিটিএস তারকা জিমিনের গান। এই গানের লেখক, সুরকার ও প্রযোজক জিমিন নিজেই। গানে জিমিনের সঙ্গে সুর মিলিয়ে ছিলেন আরেক বিটিএস সদস্য কিম তাইহিয়ং। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বিটিএস তাদের ‘ম্যাপ অফ দ্য সোল-৭’ নামে অ্যালবাম প্রকাশ করে। সেখানেই জিমিনের ‘ফ্রেন্ডস’ শিরোনামের গানটি রয়েছে। গানে জিমিনের তাইহিয়ংয়ের বন্ধুত্ব ফুটিয়ে তোলা হয়েছে।

বিটিএস ভক্তরা জিমিনের এই প্রাপ্তির জন্য তাদের আনন্দ প্রকাশ করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে গানের ভিডিওগুলো শেয়ার করে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘অভিনন্দন জিমিন। এটা আশ্চর্যজনক। তিনি প্রযোজনা করেছেন, লিখেছেন এবং সুর করেছেন।’ অন্য একজন মন্তব্য করেছেন, ‘ইটারনালসের শেষ সিরিজে জিমিনের নাম দেখে আমি খুব গর্বিত।’

দক্ষিণ কোরিয়ার বয় ব্যান্ড ‘বিটিএস’ অভিষেকের মাত্র আট বছরের মাথায় হয়ে উঠেছে বিশ্ব সঙ্গীতের সবচেয়ে জনপ্রিয় ব্যান্ডের একটি। বিটিএস তাদের গানের ট্র্যাক এবং মিউজিক ভিডিওর মধ্য দিয়ে দক্ষিণ কোরিয়ার সীমা পার করে আন্তর্জাতিক সাফল্যের মাধ্যমে হয়ে উঠেছে বিশ্বসেরা। সাত সাধারণ স্বপ্নবাজ তরুণ আজ বিশ্বের দরবারে হাজির হয়েছেন নতুন প্রজন্মের প্রতিনিধি হয়ে। বিটিএস ব্যান্ডের সব শেষ যোগ দেওয়া সদস্যই হলো পার্ক জিমিন।

‘বিটিএস’-এর এই সাফল্যের পেছনে রয়েছে সততা, আত্মবিশ্বাস ও কঠিন পরিশ্রমের ফল। তাই তো আর্মিদের কাছে বিটিএস মানেই যেন এক অনুপ্রেরণার নাম। আট বছরে বহুবার তাদের মুখোমুখি হতে হয়েছে বর্ণবাদ ও বৈষম্যের মতো নানা সমস্যার। কিন্তু তাতে তারা ভেঙে পড়লে থেমে যাননি কখনো। সবার জন্য অনুপ্রেরণা হয়ে ঘুরে দাঁড়িয়েছেন প্রতিবার। ফলস্বরূপ আট বছরের ক্যারিয়ারে অর্জন করেছেন অসংখ্য পুরস্কার ও সম্মাননা, ভেঙেছেন হাজারো রেকর্ড। চলতি বছরের সেপ্টেম্বর মাসে জাতিসংঘের মিশনে শুভেচ্ছাদূত হিসেবে গিয়েছিলে সাত সদস্যের বিটিএস ব্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ