Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নোলানের নতুন সিনেমায় ডাউনি-ডেমন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৪:৩৬ পিএম

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও আলোচিত নির্মাতাদের একজন ক্রিস্টোফার নোলান। কিছুদিন আগেই জানা গিয়েছিলো দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত পারমাণবিক বোমা তৈরির কারিগর জে রবার্ট ওপেনহেইমারের গল্প নিয়ে নোলান নির্মান করছেন তার নতুন সিনেমা। হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সালের ব্যানারে আসছে ‘ওপেনহেইমার’-শিরোনামের এই সিনেমা। এবার জানা গেল এই সিনেমায় অভিনয় করবেন ম্যাট ডেমন ও রবার্ট ডাউনি জুনিয়র।

জানা গেছে, কাই বার্ড এবং মার্টিন জে শেরউইনের লেখা পুলিৎজার পুরস্কার বিজয়ী বই “আমেরিকান প্রমিথিউস: দ্য ট্রায়াম্ফ অ্যান্ড ট্র্যাজেডি অফ জে রবার্ট ওপেনহেইমার” এর উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন কিলিয়ান মারফি। তবে তারকা বহুল এই সিনেমাতে এমিলি ব্লান্ট, ম্যাট ডেমন ও রবার্ট ডাউনি জুনিয়র কে কোন চরিত্রে অভিনয় করবেন সেই ব্যাপারে কিছু জানা যায়নি।

হলিউডের প্রভাবশালী সংবাদমাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী, নোলানের দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে নির্মিত ‘ওপেনহাইমার’ সিনেমাটির শুটিং শুরু হবে আগামী বছরের শুরুতেই। আর ২০২৩ সালের ২১ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ওপেনহেইমার’। নোলানের সিনেমাগুলো সাধারণত জুলাই মাসেই মুক্তি পেয়ে থাকে যার মধ্যে রয়েছে ‘ডার্ক নাইট’, ‘ইনসেপশন’ এবং ‘ডানকার্ক’ এর মত সিনেমা।

এদিকে যেহেতু নোলান নিজের পছন্দের তারকাদের সাথে কাজ করতে স্বাচ্ছন্দ্য করেন, তাই নতুন এই সিনেমাটিতে মাইকেল কেইন বা টম হার্ডিকে দেখা যেতে পারে বলে মনে করছেন অনেকে। খুব শীগ্রই সিনেমাটির অন্যান্য বিস্তারিত আনুষ্ঠানিকভাবে জানাবেন নির্মাতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ