Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় রেলের তেলবাহী দুটি বগী লাইনচ্যুত, বেঁচে গেল কয়েকশ’ মানুষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৫:৩৯ পিএম

খুলনার খালিশপুর থানাধীন আলমনগর এলাকায় তেলবাহী ট্রেনের দুইটি বগী লাইনচ্যুত হয়েছে। আজ মঙ্গলবার বিকাল ৫ টার দিকে এ ঘটনা ঘটে। তবে লাইনটি যাত্রীবাহী ট্রেনের না হওয়ায়, খুলনা থেকে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ব্যাহত হচ্ছে খুলনার রাষ্ট্রায়ত্ব তেল ডিপোগুলো থেকে তেল সরবরাহের কাজ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল ৫ টার দিকে বিকট শব্দে বগীদুটি লাইনচ্যুত হয়। এ সময় ব্যাপক আতংকের সৃষ্টি হয়। লাইনের দু পাশেই রয়েছে বস্তি। বিপুল সংখ্যক মানুষের বসবাস বস্তিগুলোতে। ঘটনাক্রমে বগী ছিটকে বস্তিতে আঘাত করলে কয়েকশ’ প্রাণহানি ঘটতে পারতো। তারা আরো জানান, স্বাভাবিকের চেয়ে ট্রেনের গতি বেশী ছিল। তাই এ দূর্ঘটনা।

খুলনার রাষ্ট্রায়ত্ব পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপো থেকে তেল সরবরাহের কাজে এ লাইনটি ব্যবহৃত হয়। বিকেলে ৬৩১০ নং ইঞ্জিনের সাহায্যে বগীগুলো ডিপোতে তেল ভরার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। ডিপোগুলো থেকে তেল ভরে তা উত্তরবঙ্গে রেলপথে পাঠানো হয়।

খুলনা রেলষ্টেশনের ম্যানেজার মানিক চন্দ্র সাহা বিকাল সাড়ে ৫ টায় ইনকিলাবকে জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি আমরা। মেইন লাইন না হওয়ায় যাত্রীবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। কী কারণে দূর্ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। রাত ১০ টা নাগাদ লাইন ক্লিয়ার ও দূর্ঘটনাকবলিত বগী উদ্ধার করা সম্ভব হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাইনচ্যুত

৩১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ