Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবান সেনাবাহিনী সর্বদা অসচ্ছল পাহাড়ি-বাঙালিদের পাশে থাকবে। সেনা রিজিয়ন কমান্ডার

বান্দরবান থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৫:০৪ পিএম

বান্দরবান সেনাবাহিনী সর্বদা অসচ্ছল পাহাড়ি-বাঙালিদের পাশে থাকবে এবং সন্ত্রাসীদের একচুল পরিমাণ ও ছাড় দেবে না। পাহাড়ের উন্নয়নে সেনাবাহিনী বদ্ধপরিকর। আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ, অস্ত্র উদ্ধার, সন্ত্রাসীদের পাকড়াও এর পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালিসহ সকল ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর যে কোনো আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে বাংলাদেশ সেনাবাহিনী। আজ সকালে বান্দরবান সেনাবাহিনী ৬৯ ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক পিএসসি বান্দরবান রিজিয়নের আওতাধীন সকল সেনা ও বিজিবি জোনের অধীনে আবেদনকৃত অসচ্ছল ৭৫ পাহাড়ি-বাঙালি পরিবারের মাঝে বেকারত্ব দূর করার লক্ষে "সোশাল সেফটি নেটওয়ার্ক "এর আওতায় বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান সেনাবাহিনীর সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি।

এ সময় প্রধান অতিথি ৭৫ পরিবার কে ২৪ টি সেলাই মেশিন, ৮ টি সোলার প্যানেল, ২৭ টি গরু ছাগল, ১১টি কৃষি যন্ত্রপাতি, পানি সেচের ২টি মেশিন প্রদান করেন। সহয়তা পাওয়া এক অসহায় পরিবার ইনকিলাব কে জানান, পার্বত্য এলাকায় অসহায় মানুষকে সেনাবাহিনী সব সময় সহযোগিতা করে যাচ্ছে। সে জন্য আমরা তাদের নিকট কৃতজ্ঞ।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসওপি,এনডিইউ,পিএসসি ও চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি, এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন বিএসপি, এসজিপি, এনডিসি, পিএসসির নির্দেশে এ সব সহয়াতা কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে এবং ভবিষ্যৎ এ তা অব্যাহত থাকবে বলে জানায় সেনা সুত্র।

অনুষ্ঠানে বলী পাড়া বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: ক‌র্ণেল খন্দকার মো: শরীফ উল আলম, নাইক্ষ‌্যংছ‌ড়ি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: ক‌র্ণেল শাহ আবদুল আজীজ আহ‌মেদ, আলীকদম সেনা জোনের অধিনায়ক লে: ক‌র্ণেল মোঃ মনজুরুল হাসান, রুমা সেনা জোনের অধিনায়ক লে: ক‌র্ণেল হাসান শাহ‌রিয়ার ইকবাল, আলীকদম বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল ইফতেখার হোসেন, বিজিবি রুমা জোনের অধিনায়ক মোস্তফা আসাদ ইকবাল, ব্রিগেড মেজর ছরোয়ার, জি টু মেজর এরশাদ উল্লাহ সহ সেনা বাহিনীর কর্মকর্তা ও সাংবাদিক গন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ