Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই মাদ্রিদের গোল উৎসব লা লিগায় মেসির আরেক রেকর্ড

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শিরোনাম দেখে প্রশ্ন জাগতেই পারেÑ লা লিগায় কি এমন রেকর্ড যা এতদিন মেসির নামে ছিল না? নির্দিষ্ট দলের হয়ে বা লিগের ইতিহাসে তেলমো জারার সেই সর্বোচ্চ গোলের রেকর্ড তো ভেঙ্গেছেন কবেই। তবে একটা রেকর্ড এতদিন জারার দখলেই ছিল। নিজ দলের মাঠে সর্বোচ্চ (১৭৮) গোলের রেকর্ড। পরশু রাতে দিপোর্তিভো লা করুনিয়ার বিপক্ষে মেসির করা ম্যাচের চতুর্থ গোলটি ছিল বার্সেলোনার হয়ে ন্যু-ক্যাম্পে তার ১৭৯তম গোল।
তিন সপ্তাহ পর চোট কাটিয়ে দ্বিতীয়ার্ধে মাঠে নামার তিন মিনিট পর নেইমারের দুর্দান্ত পাসে গোলটি করেন মেসি। দিপোর্তিভোর বিপক্ষে ৪-০ গোলের জয়ে বাকি তিন গোলের দুটি করেন রাফিনহে, একটি লুইস সুয়ারেজ। নেইমার গোল পাননি, তবে ম্যাচজুড়েই ব্রাজিল তারকা ছিলেন এক কথায় অসাধারণ।
একই রাতে প্রতিপক্ষের জালে রিতিমত গোল উৎসব করে মাদ্রিদের দুই দল রিয়াল ও অ্যাটলেটিকো। পয়েন্ট তালিকার একেবারে তলানির দল গ্রানাডার বিপক্ষে ঘরের মাঠে শুরুতে পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু বেলজিয়ান মিডফিল্ডার ইয়ানিক ক্যারাসকোর হ্যাটট্রিক ও আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস গাইতানের জোড়া গোলে সফরকারীদের ৭-১ গোলে উড়িয়ে দেয় ডিয়েগো সিমিওনের দল। অন্য গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার টিয়াগো।
রিয়াল মাদ্রিদও কম যায়নি। লিগে টানা চার ম্যাচ জয়হীন থাকার জ্বালা এদিন রিয়াল বেটিসের উপর মিটিয়েছে লস বøাঙ্কোসরা। বেটিসকে তাদেরই মাঠে ৬-১ গোলের হার উপহার দিয়েছে জিনেদিন জিদানের দল। আরো একটি স্বস্তির বিষয় হল ক্লাবের জার্সি গায়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল পাওয়াটা। এছাড়া এদিন জোড়া গোল করেন ইসকো, একটি করে রাফায়েল ভারানে, করিম বেনজেমা ও মার্সেলো। গেল মৌসুমে বেটিসের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছিল স্প্যানিশ জায়ান্টরা।
লা লিগার লড়াইটাও এবার জমেছে বেশ। অষ্টম রাউন্ড শেষে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চ্যাম্পিয়ন বার্সেলোনা। মাদ্রিদের দুই দলের পয়েন্টই ১৮ করে, তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে অ্যাটলেটিকো। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে ইউরোপা চ্যাম্পিয়ন সেভিয়া। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে তাদের সাথে আছে ভিয়ারিয়ালও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই মাদ্রিদের গোল উৎসব লা লিগায় মেসির আরেক রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ