Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপ শেষে সরাসরি বাংলাদেশে আসবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

সেমিফাইনাল প্রায় নিশ্চিত পাকিস্তানের। বাবর আজমরা যেভাবে খেলছেন, তাতে সম্ভাবনা আছে ফাইনালেও ওঠার। আর ফাইনালে খেললে বিশ্বকাপ শেষে আর দেশে ফেরা হবে না পাকিস্তানের। দুবাই থেকে বাবর আজমরা বিমান ধরবেন বাংলাদেশের উদ্দেশে।
এই মাসের শেষ দিকে বাংলাদেশের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা পাকিস্তানের। ১৯, ২০ ও ২২ নভেম্বরে হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। দুই টেস্টের প্রথমটি হবে ২৬ নভেম্বর। শেষ ম্যাচটির সূচি ৪ ডিসেম্বর।
পাকিস্তানি পত্রিকা ‘দ্য নিউজ’ বলছে সেমিফাইনাল নিশ্চিত হলেই বাবর আজমরা আপাতত দেশে ফিরছেন না। দুবাই হয়ে চলে আসবেন বাংলাদেশে। আর যদি সেমিফাইনালেই শেষ হয়ে যায় বিশ্বকাপ, তবে আরব আমিরাতে কয়েক দিন বিশ্রাম শেষে ঢাকার বিমান ধরবেন পাকিস্তানি ক্রিকেটাররা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বরাতে নিউজ বলছে, ‘বিশ্বকাপ আর বাংলাদেশ সফরের মাঝে ক্রিকেটাররা দেশে ফেরার সময় পাবেন না। এতে জৈব সুরক্ষাবলয় নষ্ট হতে পারে। তাই আরব আমিরাত থেকে ক্রিকেটাররা বাংলাদেশে যাবেন।’
তবে বিশ্বকাপ জিতলে অবশ্য হিসাব হবে অন্য। শিরোপা জয়ের আনন্দ দেশবাসীর সঙ্গে ভাগাভাগি করতে অল্প সময়ের জন্য দেশে ফিরে যাবেন পাকিস্তানি ক্রিকেটাররা। তখন ‘অবস্থা বুঝে ব্যবস্থা’ সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে পিসিবি।
বাংলাদেশ সফরের জন্য এখনো অবশ্য দল ঘোষণা করেনি পিসিবি। টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্বকাপের বর্তমান দলটাই বাংলাদেশে যাবে বলে প্রতিবেদনে বলা হয়েছে। টেস্ট দলে পরে ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, আব্দুল্লাহ শফিক ও সাউদ শাকিল যোগ দিতে পারেন বলে বলা হয়েছে প্রতিবেদনটিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ