Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যবিপ্রবিতে গুচ্ছ ভর্তির ‘সি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৫:২৪ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় যবিপ্রবি কেন্দ্রে আসন পড়ে ৮৯৯ জন শিক্ষার্থীর।

এরমধ্যে প্রায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন। সোমবার (১ নভেম্বর) ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘সি’ ইউনিটের ভর্তির পরীক্ষার মাধ্যমে গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সমাপ্ত হলো। যবিপ্রবিতে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামীতে সকল বিশ্ববিদ্যালয় যদি একসাথে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে পারে, তাহলে শিক্ষার্থী-অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের দুর্দশা আরও লাঘব হবে। দ্রুতই আমরা ভর্তি কার্যক্রম শুরু করব। আগামী ৩ নভেম্বর যবিপ্রবির কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা শেষে ভর্তি বিজ্ঞপ্তি ও ভর্তি সংক্রান্ত পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। শিক্ষার্থী ও অভিভাবকদের বলব- আপনারা নিয়মিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নজর রাখবেন। আমাদের লক্ষ্য আগামী ৩১ ডিসেম্বরের মধ্যেই প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সমাপ্ত করা। এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করায় ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। একইসঙ্গে যবিপ্রবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যশোরের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পরীক্ষা শুরু হওয়ার যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সাথে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ডিন অধ্যাপক অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, অধ্যাপক ড. সাইবুর রহমান ম্যোলা, ড. সৈয়দ মো. গালিব, ড. মোঃ আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. মো. মেহেদী হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব. প্রক্টর ড. সেলিনা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থরের দায়িত্বরত ব্যক্তিবর্গ। উল্লেখ্য, জিএসটিভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষা, ফলাফলসহ অন্যান্য সকল তথ্য যঃঃঢ়ং://মংঃধফসরংংরড়হ.ধপ.নফ এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্নাতক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ