Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারত হবে বেস্ট ফ্রেন্ড : ট্রাম্প

আমি নির্বাচিত হলে ইসলামপন্থিদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের সঙ্গে গোয়েন্দা তথ্য ভাগাভাগি করব

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নারী সম্পর্কে অশ্লীল মন্তব্য আর ৯ জন নারীর যৌন হয়রানির অভিযোগে বিধ্বস্ত মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমি যদি নির্বাচিত হই তাহলে ভারত হবে যুক্তরাষ্ট্রের বেস্ট ফ্রেন্ড। একই সঙ্গে তিনি ইসলামপন্থি উগ্রবাদীদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের সঙ্গে গোয়েন্দা তথ্য ভাগাভাগিরও আশ্বাস দিয়েছেন। সন্ত্রাসী কর্মকা-ের শিকার ব্যক্তিদের অর্থ সংগ্রহের জন্য রিপাবলিকান হিন্দু কোয়ালিশনের একটি অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় ট্রাম্প এসব কথা বলেছেন। নিউ জার্সিতে এডিসনে ওই অনুষ্ঠানে বলিউড স্টাইলে পারফর্ম করেন বিভিন্ন ব্যক্তি। তারা বলিউডের মতো বর্ণিল নাচ উপহার দেন। ভারতীয় প্রচলিত রীতি অনুযায়ী পোশাক পরেন। সেখানে ডোনাল্ড ট্রাম্প বক্তব্যে বলেন, যদি আমি প্রেসিডেন্ট নির্বাচিত হই তাহলে ভারত ও হিন্দু সম্প্রদায় হোয়াইট হাউসে তার একজন সত্যিকার বন্ধু পাবে। এ বিষয়ে আপনাদের নিশ্চয়তা দিতে পারি আমি। ট্রাম্প আরো বলেছেন, আমি প্রেসিডেন্ট নির্বাচিত হলে মৌলবাদী ইসলামপন্থিদের অবশ্যই পরাজিত করব। আমি গোয়েন্দা তথ্য শেয়ারিংয়ে ভারতের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব। এর মধ্য দিয়ে আমি মার্কিনিদের নিরাপদ রাখব।
এদিকে, ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এর আগেও যৌন হয়রানির অভিযোগ এনেছেন বেশ কয়েকজন নারী। নারীদের নিয়ে বেফাঁস মন্তব্য ও ধর্ষণের অভিযোগে মামলা নিয়ে বিপাকে থাকা মার্কিন প্রেসিডেন্ট পদপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ থামছেই না। আরও দুই নারী একই অভিযোগ করলেন। বিবিসি বলছে, এবার যৌন হয়রানির অভিযোগকারী দুজনের একজন সামার জারভোস জানান, চাকরির ব্যাপারে কথা বলার জন্য একটি হোটেলে তাকে ডেকে নিয়ে ট্রাম্প যৌন হয়রানি করেন। অপর অভিযোগকারী, ক্রিস্টিন অ্যান্ডারসন। তিনি বলেছেন, নিউ ইয়র্কের একটি ক্লাবে ওয়েট্রেস হিসেবে কাজ করা কালীন ওই ঘটনা ঘটেছিল। সেটি গেল শতকের নব্বই দশকের ঘটনা। হঠাৎ একদিন ওই ক্লাবে ট্রাম্প তাকে জড়িয়ে ধরে এবং আপত্তিকর স্থানে স্পর্শ করে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত হবে বেস্ট ফ্রেন্ড : ট্রাম্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ