Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু শূন্য রামেক হাসপাতাল, করোনা শনাক্ত ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১১:০২ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা কিংবা উপসর্গ নিয়ে কেউ মারা যাননি। এ সময় সাতজন রোগী ভর্তি হলেও তিনজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
রোববার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।
শামীম ইয়াজদানী জানান, ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫২ জন। একদিন আগেও এ সংখ্যা ছিল ৪৮ জন। বর্তমানে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৩ জন, নাটোরের ছয়জন, নওগাঁর পাঁচজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার একজন, চুয়াডাঙ্গার একজন, দিনাজপুরের একজন, মেহেরপুরের একজন ও সৈয়দপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১১ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন। একদিনে হাসপাতাল ছেড়েছেন তিনজন।
এর আগে, শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষায় দুজনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২১৬টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ৩ দশমিক ৪৩ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ