Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চেলসির গোলউৎসবের রাতে উড়ন্ত সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু এবং তার সঙ্গে টিমো ভেরনার ছিলেন না চোটের কারণে। তাদের শূন্যতা বুঝতেই দিলেন না দলের বাকিরা। ম্যাচের শুরু থেকে যে গোল উদযাপন শুরু করল চেলসি, তা গিয়ে শেষ হলো একেবারে শেষ সময়ে। ম্যাসন মাউন্টের হ্যাটট্রিকে নরউইচ সিটিকে গুঁড়িয়ে দিল টমাস টুখেলের শিষ্যরা। ড়শৎাগং াভপশ স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৭-০ গোলে জিতেছে চেলসি।

প্রায় ৬০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ২৩টি শট নেয় চেলসি, যার ১৩টি ছিল লক্ষ্যে। বিপরীতে মাত্র তিনটি শট নেওয়া নরউইচের একটি ছিল লক্ষ্যে। দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া সফরকারীরা কোনো প্রতিরোধই গড়তে পারেনি। গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে মালমোর বিপক্ষে ৪-০ ব্যবধানে জয়ের ম্যাচে চোট পান লুকাকু ও ভেরনার। তাদের অনুপস্থিতিতে কাই হাভার্টজকে ‘ফলস নাইন’ আর তার দু’পাশে মাউন্ট ক্যালাম হাডসন-ওডোইকে খেলান কোচ টুখেল।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণের ভীতি ছড়ানো চেলসি ১৮ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে যায়। অষ্টম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মাউন্ট জালে বল পাঠানোর পর ব্যবধান দ্বিগুণ করেন হাডসন-ওডোই। আর ৪২তম মিনিটে মাউন্টের পাস ধরে স্কোরলাইন ৩-০ করেন রিস জেমস।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পাঁচ মিনিটের মধ্যে আরও দুই গোল পায় চেলসি। বেন চিলওয়েলের লক্ষ্যভেদের পর আত্মঘাতী গোল করেন ম্যাক্স অ্যারোন্স। ৫-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর নরউইচ আরেকটি বড় ধাক্কা খায় ৬৫ত মিনিটে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার বেন গিবসন।

একেতো পাঁচ গোল হজম, সঙ্গে এক জন কম নিয়ে বাকি সময়েও উল্লেখযোগ্য কিছু করতে পারেনি পয়েন্ট টেবিলের তলানির দলটি। উল্টো ৮৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আরও বাড়ানোর পর যোগ করা সময়ের প্রথম মিনিটে হ্যাটট্রিক ৎঝরণ করেন ইংলিম মিডফিল্ডার মাউন্ট। দারুণ এই জয়ে লিগ টেবিলে শীর্ষস্থান মজবুত হলো চেলসির। ৯ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ২২ নিয়ে শীর্ষে।
এদিকে চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স প্রিমিয়ার লিগেও বয়ে আনল ম্যানচেস্টার সিটি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে সহজেই হারাল পেপ গার্দিওলার দল। প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ৪-১ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন ফিল ফোডেন, একটি করে ইলকাই গিনদোয়ান ও রিয়াদ মাহারেজ।
৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল (গতরাতের ম্যাচ বাদে)। সিটির সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসির গোলউৎসব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ