Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিহ্যাবের নতুন কমিটি তরুণদের নেতৃত্বে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

বেশিরভাগ নতুন ও তরুণদের নের্তৃত্বে গঠিত হলো রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) নতুন কমিটি। পরিচালনা পরিষদে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিল্পপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। এছাড়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে ইন্তেখাবুল হামিদ নির্বাচিত হয়েছেন।

গতকাল মঙ্গলবার রিহ্যাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনায়েতুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জানা গেছে, গত ২১ আগস্ট রিহ্যাব নির্বাচন ২০২১-২০২৩ এর তফসিল ঘোষণা করা হয়। এরপর বিভিন্ন পর্যায় অতিক্রম করে গতকাল মঙ্গলবার চ‚ড়ান্ত ফলাফল ঘোষণা করে নির্বাচন বোর্ড। তথ্য অনুযায়ী, নির্বাচনে প্রয়োজনীয় পদের অধিক সংখ্যক বৈধ প্রার্থী না থাকায়, মনোনয়ন পত্র জমা দেয়া প্রার্থীদের বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করা হয় রিহ্যাব নির্বাচন বোর্ডের পক্ষ থেকে। এ কমিটি আগামী দুই বছরের জন্য (২০২১-২০২৩) কমিটির সভাপতি পদে দায়িত্ব পালন করবেন। ঢাকা থেকে কেন্দ্রীয় ভাবে নির্বাচিত ২৬ জন পরিচালক এবং চট্টগ্রাম রিজিয়ন থেকে নির্বাচিত ৩ জন পরিচালক অর্থাৎ সর্বমোট ২৯ জন পরিচালকের মধ্য থেকে অফিস বেয়ারার পদে ৭ (সাত) জনকে চ‚ড়ান্ত ভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

চতুর্থবারের মতো সভাপতি পদে দায়িত্ব নেয়া আলমগীর শামসুল আলামিন (কাজল) বর্তমানে আলামিন রিয়েল এস্টেট এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে হামিদ রিয়েল এস্টেট এ্যান্ড কনস্ট্রাকশন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। আলমগীর শামসুল আলামিন (কাজল) বেশ কয়েকবছর ধরে সফলতার সাথে রিহ্যাব এ নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার সময়ে রিহ্যাব এর নিজস্ব জমিতে ভবন নির্মানের কাজ, চট্টগ্রামের রিহ্যাবের নিজস্ব অফিসসহ বিভিন্ন সফলতা অর্জিত হয়েছে। এছাড়া নিবন্ধন ব্যয় কমানো, অব্যাহত তৎপরতার মাধ্যমে অপ্রদর্শিত অর্থ মূল অর্থনীতিতে ফিরিয়ে আনার ক্ষেত্রে তার যথেষ্ট অবদান রয়েছে। আবাসন ব্যবসায় ছাড়াও বিভিন্ন ধরনের ব্যবসার সাথে দীর্ঘদিন ধরে জড়িত রয়েছেন বিশিষ্ট শিল্পপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি একজন সফল ব্যবসায়ী এবং সংগঠক।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদ প্রার্থী হচ্ছেন হামিদ রিয়েল এস্টেট এর ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। তিনি একজন সফল পরিচিত ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক। সাবেক সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর খুব কাছের সহযোগী হিসেবে পরিচিত মরহুম হামিদুর রহমানের কনিষ্ঠ পুত্র ইন্তেখাবুল হামিদ। ইন্তেখাবুল হামিদ বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে কার্যকর কৃষি খামার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে কৃষিক্ষেত্রে তিনি ২০১৪ সালে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কার লাভ করেন। এছাড়া নতুন কমিটির প্রথম সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন স্কাইরোজ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক কামাল মাহমুদ। ভাইস প্রেসিডেন্ট-২ হিসেবে নজরুল ইসলাম (দুলাল), ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মুহাম্মদ সোহেল রানা এবং চট্টগ্রাম থেকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন মো. আবদুল কৈয়ূম চৌধুরী।

এছাড়া পরিচালক পদে নির্বাচিত হয়েছেন ২২ জন। তারা হলেন- নাইমুল হাসান, মো. রমজানুল, মাহির আলী খাঁন রাতুল, প্রকৌশলী মোঃ আল-আমিন, শহীদ রেজা, প্রকৌশলী এম. রুহুল আমিন, সৈয়দ মোঃ জোনায়েদ আনোয়ার, মাসুদ মনোয়ার, প্রকৌশলী মোঃ আবুল খায়ের সেলিম, ড. ইঞ্জি. মাসুদা সিদ্দিক রোজী, আলহাজ¦ ইঞ্জি. মোঃ দিদারুল হক চৌধুরী, ইঞ্জিনিয়ার রতন কুমার দত্ত, ডাঃ এ. এফ.এম. কামাল উদ্দিন, মোঃ কামরুল ইসলাম, হামিম আহমেদ চৌধুরী তুহিন, সেলিম রাজা পিন্টু, এস. এম. এমদাদ হোসেন, সুলতান মাহমুদ এবং মাহবুব সোবহান জালাল (তানভির)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিহ্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ