Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলোতেও সরকারি দল এবং তাঁদের মিত্রদের নগ্ন হস্তক্ষেপের আশঙ্কা রয়েছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে দিশেহারা মানুষ আজ পরিবর্তনের আশায় দিন গুনছে। জিডিপির সংখ্যা আর উন্নয়নের সাজানো গল্প শুনিয়ে সাধারণ মানুষের ভোটাধিকার নাগরিক মর্যাদা নিয়ে বাঁচার অধিকার কেড়ে নেয়া হয়েছে। জনগণ আজ মুখিয়ে আছে ব্যালট বিপ্লব ঘটাতে। চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলো নিরপেক্ষ এবং প্রভাবমুক্ত হলে তৃণমূলের কাছে গ্রহণযোগ্য নতুন মুখরাই বিজয়ী হবে। গতকাল সোমবার বিকেলে রাজধানীর মালিবাগস্থ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-(এনডিএম) এর কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনী মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ সভাপতিত্বের বক্তব্যে এসব কথা বলেন।

সভা শেষে চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় “সিংহ” প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী করতে ইচ্ছুক প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়। এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে আইনমন্ত্রীর বক্তব্য গ্রহণযোগ্য নয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সরকার কোন হস্তক্ষেপ করবে না বলে সরকার দলীয় সাধারণ সম্পাদকের বক্তব্যে জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের মত স্থানীয় সরকার নির্বাচনগুলোকেও প্রভাবমুক্ত রাখতে ব্যর্থ হয়েছে। গাইবান্ধার একটি পৌরসভা নির্বাচনে স্থানীয় জাতীয় পার্টির সংসদ সদস্য প্রভাব খাটিয়ে মেয়র পদে “সিংহ” প্রতীকে এনডিএম’র প্রার্থীকে জোর করে পরাজিত করে।

মনোনয়ন বোর্ডে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. শাহাদাত হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটাধিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ