Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটাধিকার নিয়ে এখনও আন্দোলন করতে হচ্ছে

ছাত্র সম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পরও জনগণের নাগরিক ও ভোটাধিকার নিয়ে আন্দোলন করতে হয়। মুক্তিযোদ্ধারা এমন স্বাধীনতার জন্য দেশকে স্বাধীন করেনি। জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় আরও একটি সংগ্রাম করতে হবে। দেশে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চরমোনাই আলীয়া মাদরাসা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

চরমোনাই মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ও চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা নূরুল করীম আকরাম। ইশা ছাত্র আন্দোলন চরমোনাই আলীয়া মাদরাসা শাখার সভাপতি মুহাম্মদ আবু সালেহ মুসার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে চরমোনাই কওমিয়া ও আলীয়া শাখা নেতৃবৃন্দ, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে সকল রাজনৈতিক দলকে নিয়ে সমঝোতায় পৌঁছতে হবে। তিনি বলেন, দলীয় সরকারের অধীনে অতীত নির্বাচনের অভিজ্ঞতা কারোরই ভাল নয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব প্রতিদ্বন্ধী প্রার্থী যাতে নির্বিঘ্নে মনোনয়নপত্র দাখিল করতে পারে। এ ব্যাপারে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব জায়গায় প্রার্থী দেয়ার প্রস্তুতি নিচ্ছে।

ঢাকা মহানগর উত্তর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের মজলিসে শুরা অধিবেশন ২০২১ আগামীকাল শুক্রবার সকাল ১০ টা থেকে ভাটারাস্থ আস্সাঈদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। শুরা অধিবেশনে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। শুরা অধিবেশনে সভাপতিত্ব করবেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। সকলকে যথাসময়ে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৯ অক্টোবর, ২০২১, ৪:৪৫ এএম says : 0
    ভেকুব না কি ভোট অধিকার পেতে হলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিয়ে সুস্থ নির্বাচন করতে হবে,সেটা বলেন নাই কি জন্য। তলে তলে অন্য খেয়াল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটাধিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ