Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটাধিকার প্রতিষ্ঠায় আন্দোলনে নামতে বাধ্য হবে জনগণ

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে লাঠিসোটা নিয়ে সরকার দর্লীয় সন্ত্রাসীরা দখল করে রেখেছিল। যা আজকের জাতীয় দৈনিকগুলো সচিত্র রিপোর্ট প্রকাশিত করেছে। ভোটকেন্দ্রে থাকবে ভোটার কিন্তু চিত্র ভিন্ন। এটা জাতির জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় টিকে থাকার অপরিনামদর্শি খেলায় মেতে উঠেছে। প্রয়োজনের জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে। মুফতী ফয়জুল করীম বলেন, দেশের বিভিন্ন ছাত্র সংগঠনগুলো চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস, ধর্ষণ ও মাদকে জড়িয়ে পড়েছে। ছাত্রনেতাদের নাম শুনলে সাধারণ মানুষ আঁতকে উঠে। তিনি বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনকে গতানুগতিক ছাত্র রাজনীতির বাইরে আদর্শিকভাবে গড়ে উঠে আগামী দিনের নেতৃত্ব গ্রহণ করতে হবে। সর্বক্ষেত্রে যোগ্যতা, দক্ষতা ও ত্যাগের মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।

গতকাল রোববার বিকেলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাগুরা জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। মাগুরা গণ-গ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত জেলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা নূরুল করীম আকরাম। ছাত্র আন্দোলন জেলা সভাপতি মুহাম্মদ আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের জেলা সহ-সভাপতি মাওলানা আকরাম হোসাইন, সেক্রেটারী হাফেজ মনিরুজ্জামন, মাওলানা মশিউর রহমানসহ জেলা ও থানা নেতৃবৃন্দ। সম্মেলনে ২০২১ সেশনের জন্য মুহাম্মদ আব্দুর রহমানকে সভাপতি, মুহাম্মদ আব্দুল হান্নানকে সহ-সভাপতি ও আব্দুল্লাহ আল নোমানকে সাধারণ সম্পাদক মাগুরা জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটাধিকার-প্রতিষ্ঠা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ