Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশের সামনে হাজির সেই আশিস মিশ্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

শুকবারই পুলিশের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল আশিসের। তবে হাজিরা এড়িয়ে যান কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে।

শেষ পর্যন্ত গতকাল পুলিশের কাছে হাজিরা দিলেন কেন্দ্রী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র। আশিস মিশ্রের আইনজীবী অবধেশ কুমার এর আগে সাংবাদিকদের বলেছিলেন, আমরা পুলিশের নোটিশকে সম্মান করি এবং তদন্তে সহযোগিতা করব। আজ পুলিশের সামনে হাজির হবেন আশীষ মিশ্র।’ উল্লেখ্য, গতকালই পুলিশের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল আশিসের। তবে সময়মতো পুলিশের সামনে গতকাল হাজিরা দেননি কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে।

এর আগে হিংসা কান্ডে জড়িত থাকার অভিযোগে শুক্রবার তাঁকে সকাল ১০টা নাগাদ হাজিরা দেওয়ার কথা জানিয়ে নোটিস পাঠিয়েছিল উত্তর প্রদেশ পুলিশ। এমনকি তার বাবা রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রের বাড়ির দরজাতেও ছেলের হাজিরা দেওয়ার নোটিস সেঁটে দিয়ে এসেছিল উত্তর প্রদেশ পুলিশ। তবে পুলিশ আধিকারিকরা আশইসের অপেক্ষায় থাকলেও আশিস হাজিরা দেননি। এরপর ফের তাঁকে নোটিশ পাঠানো হয় পুলিশের তরফে।

কেন্দ্রের নয়া তিন কৃষি আইনের প্রতিবাদে রবিবার উত্তাল হয়ে ওঠে উত্তরপ্রদেশের লখিমপুর। উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যর কর্মসূচির প্রতিবাদে সেখানে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। অভিযোগ, সেসময় আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র টেনি। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। পরে হাসপাতালে মৃত্যু হয় আরও বেশ কয়েকজনের। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন কৃষকরা, শুরু হয় অশান্তি। আগুন ধরিয়ে দেওয়া হয় কয়েকটি গাড়িতে। এই ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মৃতদের মধ্যে কমপক্ষে ৪ জন কৃষক রয়েছেন বলে দাবি সংযুক্ত কিষাণ মোর্চার। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশিস মিশ্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ