Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোবাইল কোর্টে ৬টি মামলা, জরিমানা

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৭:৫৪ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় আজ মোবাইল কোর্টে ৬টি মামলা এবং ৪টি স্পট নিলামে সর্বমোট ৬ লক্ষ ২৫ হাজার টাকা আদায় হয়।

আজ (শনিবার) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা এবং রাস্তা দখল করে রাখা নির্মাণসামগ্রী ৪ হাজার ৫০০ টাকায় স্পট নিলাম করা হয়, ২ নম্বর অঞ্চলে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এস.এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা, ৩ নম্বর অঞ্চলে মালিবাগ চৌধুরীপাড়ায় ১১৯৬ নম্বর অট্টালিকা হোমস নামক নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত মোবাইল কোর্টে ভবনটির সাইট ইঞ্জিনিয়ার মোঃ ফরহাদ হোসেনকে ৩ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান, রাস্তা দখল করে একই ভবনের নির্মাণ সামগ্রী রাখার কারণে মোঃ সুয়িন রেজাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান, রাস্তা দখল করে রাখা নির্মাণ সামগ্রীগুলো ২৫ হাজার টাকায় স্পট নিলাম করা হয় এবং ৫ নম্বর অঞ্চলে এডিস মশার লার্ভা পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং রাস্তা দখল করে রাখা নির্মাণসামগ্রী ৩ লক্ষ ২৫ হাজার টাকায় স্পট নিলাম করা হয়। এভাবে মোট ৬টি মামলা এবং ৪টি স্পট নিলামে সর্বমোট ৬ লক্ষ ৩৪ হাজার ৫০০ টাকা আদায় হয়।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস ও কিউলেক্স মশা, এবং ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহবান "দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার" এবং “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন” বাস্তবায়নের পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা উত্তর সিটি করপোরেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ