Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জার্মানি গেলেন প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১১:৩৩ এএম

স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। আজ শনিবার (৯ অক্টোবর) ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে জার্মানির রাজধানী বার্লিনের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। প্রেসিডেন্টের স্ত্রী রাশিদা খানম এই সফরে তার সঙ্গে রয়েছেন বলে জানা গেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রেসিডেন্টকে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডিপ্লোম্যাটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি। এ ছাড়া মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্য ও জার্মানির রাষ্ট্রদূত, পুলিশের আইজিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল শুক্রবার (০৮ অক্টোবর) প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমে জানান, বার্লিনের চ্যারিটি হসপিটালে প্রেসিডেন্টের স্বাস্থ্য পরীক্ষা করানো হবে। বার্লিনে স্বাস্থ্য পরীক্ষা শেষে যুক্তরাজ্যের লন্ডন হয়ে আগামী ২২ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে প্রেসিডেন্টর।

৭৭ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। যে কারণে তাকে নিয়মিত চিকিৎসায় যেতে হয়। রাষ্ট্রপতি হওয়ার পরও লন্ডনে কয়েকবার স্বাস্থ্য পরীক্ষা করান আবদুল হামিদ। করোনাভাইরাস মহামারির পর গত বছর সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে স্বাস্থ্য পরীক্ষার জন্য যান প্রেসিডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ