Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গেইলকে ছাড়িয়ে ৭ হাজারে দ্রুততম বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

৬ হাজারে বাবর আজম ছিলেন দেশের দ্রুততম। পরের হাজারে তিনি ছাড়িয়ে গেলেন বিশ্বের সবাইকে। সবচেয়ে কম ইনিংস খেলে টি-টোয়েন্টিতে ৭ হাজার রানের রেকর্ড গড়লেন পাকিস্তানের অধিনায়ক।
গতপরশু পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে ৫৯ রানের অপরাজিত ইনিংসের পথে এই রেকর্ডে নাম লেখান বাবর। ১৮৭ ইনিংস খেলে ৭ হাজার টি-টোয়েন্টি রান হলো বাবরের। ১৯২ ইনিংসে এই মাইলফলক ছুঁয়ে আগের রেকর্ড ছিল টি-টোয়েন্টির মহাতারকা ক্রিস গেইলের। এছাড়া ২১২ ইনিংসে ৭ হাজার করেন বিরাট কোহলি, ২২২ ইনিংসে অ্যারন ফিঞ্চ, ২২৩ ইনিংসে ডেভিড ওয়ার্নার।
৬ হাজার ছুঁতে বাবরের লেগেছিল ১৬৫ ইনিংস। ১৬২ ইনিংস খেলে ৬ হাজার করে সেখানে দ্রুততম গেইল। টি-টোয়েন্টিতে ৬টি সেঞ্চুরিও হয়ে গেছে বাবরের। সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় এখনই উঠে এসেছে চারে। অথচ একসময় টি-টোয়েন্টি ক্রিকেটে বাবরের কার্যকারিতা ছিল প্রশ্নবিদ্ধ। কিন্তু নিজের শক্তির জায়গা অটুট রেখে নান্দনিক ব্যাটিং ও ক্রিকেটীয় শটের ভরসাতেই এই সংস্করণে দারুণ সাফল্যের পথ বের করে নিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রুততম বাবর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ