Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী হাসপাতালে করোনা ইউনিটে মৃত্যু ৩, রোগী ভর্তি ৯৩

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১০:২৭ এএম

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার সকাল ৯ টার মধ্যে তাদের মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।
রামেক পরিচালক আরও জানান এদের মধ্যে নওগাঁর ১ জন, রাজশাহীর ১ জন এবং নাটোরের ১ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১ জন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় ১ জন করে মোট ৩ জন মারা গেছেন। তাদের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী রয়েছেন। ৩ জনেরই বয়স ৬১ বছরের ওপরে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের আইসিইউ তে ১ জন এবং ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন মারা গেছেন।
হাসপাতালের ২৪০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি নেমেছে ১০০ এর নিচে। বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৩ জন রোগী ।
বর্তমানে রাজশাহীর ৪৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ১৫ জন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার ১ জন, সিরাজগঞ্জের ১ জন এবং ঝিনাইদহের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি রয়েছেন ২৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১১ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৬৪ জনের।
এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১০ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ৪৫ শতাংশ এবং জয়পুরহাটের ৪ দশমিক ৮১ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ