Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএমবিএ’র নির্বাচন ১৮ ডিসেম্বর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

মার্চেন্ট ব্যাংকার্সদের সংগঠন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) নির্বাচন আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২০২২-২৩ সালের (অর্থাৎ দুই বছর মেয়াদে) কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ১৮ ডিসেম্বর দুপুর আড়াইটায়। বিএমবিএ সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিষয়টি বিএমবিএর প্রেসিডেন্ট ছায়েদুর রহমান নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচনের লক্ষ্যে প্রথমে ভোটার তালিকা হালনাগাদ হবে। এরপর প্রার্থীদের মনোনয়ন জমা হবে। তারপর আগামী ১৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএমবিএর তথ্যমতে, ভোটার তালিকা তৈরির জন্য আগামী ১৮ অক্টোবর বিকেল ৪টার মধ্যে ২০২১ সাল পর্যন্ত সদস্যদের বকেয়া চাঁদা ও অ্যাসোসিয়েশনের অন্যান্য পাওনা পরিশোধ করতে হবে। পাশাপাশি হালনাগাদ ট্রেড লাইসেন্স ও টিআইএনের ফটোকপি জমা দিতে হবে। প্রাথমিক ভোটার তালিকা ২৮ অক্টোবর দুপুর ১২টায় অ্যাসোসিয়েশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রাথমিক ভোটার তালিকায় কোনো সংশোধনী থাকলে ৬ নভেম্বর বেলা ১১টার মধ্যে জানাতে হবে কমিটিকে। এরপর ৯ নভেম্বর দুপুর ২টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। তারপর ১০ নভেম্বর সকাল ১০টা থেকে কার্যনির্বাহী সদস্য পদে মনোনয়নপত্র বিতরণ শুরু হবে। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের সময় পাবেন ১৮ নভেম্বর বিকেল ৩টা পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। তারপর কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে ৩০ নভেম্বর বিকেল ৩টার মধ্যে প্রত্যাহার করতে পারবেন। এরপর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের পর ফলাফল ঘোষণা করা হবেই ওই দিন দুপুর আড়াইটায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ