Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৭ হাজার ৯২৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৩ এএম

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৭ হাজার ৯২৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৫৩৫ জন। পাশাপাশি সারাবিশ্বে এ মহামারি থেকে সুস্থ রোগীর সংখ্যা ২১ কোটি ছাড়িয়েছে। এর আগের দিন সারাবিশ্বে ৫ হাজার ৩৫০ জনের মৃত্যু হয় ও আক্রান্ত হয় ৩ লাখ ৭১ হাজারের ৫৩১ জন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৭৮ হাজার ৬৯৪ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৩৫ লাখ ৪৮ হাজার ৬৯৪ জন। এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৩ লাখ ৯৪ হাজার তিনজন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৪০ লাখ ৫৪ হাজার ৮২৫ জন। এর মধ্যে মারা গেছেন ৭ লাখ ১১ হাজার ২২২ জন। দেশটিতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ২০ হাজার ৯৫৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ