Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষা আইন পাঠ্যসূচি সংশোধন করুন অবসর প্রাপ্ত শিক্ষককের প্রাপ্য দিতে দীর্ঘ সূত্রিতা বন্ধ করতে হবে -জাতীয় বিষয় ফোরাম

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেছেন, মানুষ গড়ার কারিকর শিক্ষক সমাজকে যথাযথ মর্যাদা ও মূল্যায়ন না করলে জাতির কাক্সিক্ষত মানের উন্নয়ন সম্ভব নয়। জাতীয় শিক্ষক দিবস উপলক্ষে ক্ন্দ্রেীয় কমিটি আয়োজিত এক সভায় তিনি সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় আহ্বায়ক অধ্যাপক মাহবুবুর রহমান একথা বলেন। পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য সচিব মাওলানা এবিএম জাকারিয়া, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ফজলুল হক মৃধা, মুহাম্মদ আব্দুস সবুর, মুহাম্মদ হুমায়ূন কবীর, ডা. কামরুজ্জামান, মাওলানা মাসউদুর রহমান, মোঃ আমজাদ হোসেন প্রমুখ।
অধ্যাপক মাহবুবুর রহমান আরও বলেন, নন এমপিও শিক্ষকদের এমপিওভুক্তকরণ, অবসরপ্রাপ্ত শিক্ষকদের পেনশন কল্যাণ তহবিল ও অবসর ভাতা প্রাপ্তিতে হয়রানি ও দীর্ঘাসূচিত্রা বন্ধে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে।
সদস্য সচিব মাওলানা এবিএম জাকারিয়া বলেন, জাতীয় শিক্ষানীতি ও শিক্ষাআইন এবং হিন্দুয়ানী সিলেবাস সংশোধন করতে হবে। তিনি শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ