Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে করোনায় একদিনে এক জনের মৃত্যু, শনাক্ত ৫ জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:১২ পিএম

২৪ ঘন্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার- আরএমও জনাব ডা: আরিফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। মৃত নূরুন্নাহার (৫৫) আই সি ইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি যশোর সদরের চাঁচড়া এলেকার বাসিন্দা ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৬ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৮৭ জন।
যশোরে গত ২৪ ঘন্টায় ৩ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ২৯ জন। নতুন তিন জনকে রেড জোনে ভর্তি করা হয়েছে। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ২৪ জন এবং ইয়োলো জোনে ১২ জন (পুরুষ ৬ জন ও মহিলা ৬ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আই সি ইউতে ৫ জন (পুরুষ ২ জন ও মহিলা ৩ জন) এবং এইচ ডি ইউতে ৪ জন মহিলা চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ভারত থেকে আসা করোনা আক্রান্ত ২ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এদিকে যশোরে গত ২৪ ঘন্টায় ১৩৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৭০ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ২১ হাজার ৫২২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৪৬৯ জন। তবে ৭ দিনের পরিসংখ্যানে দেখা গেছে আক্রান্ত ও মৃত্যু কমেছে।
যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ১ জন, অভয়নগর ১ জন ও শার্শা ৩ জন।
রবিবার (১৯ সেপ্টেম্বর) যশোর সিভিল সার্জন জনাব ডা: রেহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ