Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিনে বিশ্বে করোনায় আরও ৯ হাজার ৪৪৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫১ এএম | আপডেট : ৯:৫৪ এএম, ১৮ সেপ্টেম্বর, ২০২১

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ লাখ ৮৩ হাজার ৮২৪ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮২ হাজার ২০৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিক দিয়ে শীর্ষ রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২ হাজার ১৮ জনের অধিক মৃত্যু হয়েছে। এতে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৬ লাখ ৮৮ হাজার ৭৭৬ জন। মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৬৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ৮৯ হাজার ২৭৭ জন।

করোনায় শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪ কোটি ২৬ লাখ ৪১ হাজার ৯৮২ জন। এরপরই রয়েছে ভারত। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৩ লাখ ৮০ হাজার ৫২২ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ