Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিক্ষিপ্ত বৃষ্টিপাত গরম কাটছে না

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

মৌসুমী বায়ু কিছুটা সক্রিয়। একটি পশ্চিমা সুস্পষ্ট লঘুচাপ বিরাজ করছে। গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের অধিকাংশ স্থানে বৃষ্টিপাত হয়েছে। তবে বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কোথাও কোথাও মাঝারি বর্ষণ হয়। এ সময়ে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সীতাকুন্ডে ৪২ মি.মি.। ঢাকা, রাজশাহী ও খুলনা নগরীতে বৃষ্টি পড়েনি।
বিক্ষিপ্ত ছিটেফোঁটা বৃষ্টিতেও আশি^নে এসে ভ্যাপসা গরম কাটছে না। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫.৩ এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২৪.১ ডিগ্রি সে.। ঢাকার পারদ সর্বোচ্চ ৩২.৫ এবং সর্বনিম্ন ২৭.৪ ডিগ্রি সে.।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ মুহম্মদ আরিফ হোসেন জানান, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় পরিবর্তনের সম্ভাবনা নেই। আগের সুস্পষ্ট লঘুচাপটি ভারতের মধ্য উত্তর মধ্যপ্রদেশ ও সংলগ্ন এলাকায় বিরাজ করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ