Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৭

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৭ এএম

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ৭ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার সকাল ৯ টার মধ্যে তারা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে করোনায় ১ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৬ জনসহ মোট ৭ জন মারা গেছেন। তাদের মধ্যে নাটোরের ১ জনেরই মৃত্যু হয়েছে করোনায়। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন এবং পাবনার ১ জনসহ মোট ৬ জন মারা গেছেন।
তাদের মধ্যে ২ জন মারা গেছেন হাসপাতালের আইসিইউ-এ। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ১ জন করে মারা গেছেন। এদের মধ্যে ২ জন পুরুষ এবং ৫ জন নারীর রয়েছেন।
তাদের মধ্যে ১ জনের বয়স এক বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন মারা গেছেন। এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২২ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১২১।
বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২০ জন, নাটোরের ১৭ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার ৬ জন, চুয়াডাঙ্গার ৫ জন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের ২ জন এবং মেহেরপুরের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ২০ জন।
এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৯ জনের নমুনায়।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৫৮ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৯৮ শতাংশ, এবং নাটোরের ২২ দশমিক ৬৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ১৬ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১০৩ জন। এর মধ্যে করোনায় ৩৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৫৭ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৭ জনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ