Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাছাইপর্বের দল নিয়েই বিশ্বকাপে মেয়েরা

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত নভেম্বর-ডিসেম্বরে থাইল্যান্ডে আসরের বাছাইপর্ব খেলা ১৪ জনের দলটিই থাকছে বিশ্বকাপ দলে। তবে ১৫ জনের এই দলে বাড়তি যোগ হয়েছেন সানজিদা ইসলাম। দলের নেতৃত্বে থাকবেন পেসার জাহানারা আলম। বাছাইপর্বের ফাইনালে উঠে টানা দ্বিতীয়বারের মতো মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারত, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সাথে বিশ্বকাপের ‘বি’ গ্রুপে আছে জাহানারারা। আগামী ১৫ মাচ স্বাগতিক ভারতের বিপক্ষে বেঙ্গালুরুতে শুরু হবে বাংলাদেশ নারী ক্রিকেটারদের বিশ্বকাপ অভিযান।
বাংলাদেশ নারী দল : জাহানারা আলম (অধিনায়ক), আয়েশা রহমান (সহ-অধিনায়ক), সালমা খাতুন, ফারজানা হক, রুমানা আহমেদ, লতা ম-ল, পান্না ঘোষ, ফাহিমা খাতুন, ঋতু মনি, শারমিন আক্তার সুপ্তা, নিগার সুলতানা, খাদিজা তুল কোবরা, শায়লা শারমিন, নাহিদা আক্তার, সানজিদা ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাছাইপর্বের দল নিয়েই বিশ্বকাপে মেয়েরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ