Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এহসান গ্রুপের রাগীব ও তার ৩ ভাইয়ের ৭ দিনের রিমান্ড

পিরোজপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ধর্ম পুঁজি করে গ্রাহকদের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎকারী পিরোজপুরের মাল্টিপারপাস কোম্পানি এহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুফতী মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাই মাওলানা আবুল বাশার, মো. খাইরুল ইসলাম ও মুফতি মাহমুদুল হাসানকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার পিরোজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মহিউদ্দীন এ আদেশ দেন। মামলার এজাহার সূত্র ও সরকারি কৌশলী অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিনের সাথে আলাপ করে জানা যায়, পিরোজপুর সদরের রায়েরকাঠী এলাকার মো. হারুনার রশিদ বাদী হয়ে গত ৯ সেপ্টেম্বর মুফতি রাগিব আহসানের পরিচালনাধীন এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের জমা ভাউচার মুলে (বিভিন্ন লোকদের কাছ থেকে আনা) অধিক মুনাফার প্রলোভনে বিভিন্ন মেয়াদে ৯১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৯৩৩ টাকা জমা দেন। পরবর্তীতে তারা মুনাফাসহ জমাকৃত টাকা ফেরত না দিয়ে বিভিন্ন সময় তালবাহানা করতে থাকে। এভাবে তারা গ্রাহকদের টাকা ফেরৎ না দিয়ে তাদের পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে গা ঢাকা দেয়।
গত ১০ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকার একটি বাসা থেকে এহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুফতী মাওলানা রাগীব আহসান ও তার ভাই আবুল বাশারকে র‌্যাব সদস্যরা এবং পিরোজপুর থানা পুলিশ রাগীবের অপর দুই ভাই মুফতী মাওলানা মাহমুদুল হাসান ও মো. খাইরুল ইসলামকে পিরোজপুরের খলিশাখালী নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ.জ.মো. মাসুদুজ্জামান জানান, প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় রাগীব হাসান ও তার তিন ভাইকে ৭ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করলে আদালত তা মঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ