Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যালন ডি অর পাইনি কি হয়েছে, আমিই সেরা : ইব্রাহিমোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৩ পিএম

ফুটবল মাঠে, মাঠের বাইরে সমালোচনামূলক ও বিস্ফোরক মন্তব্যের জন্য বেশ পরিচিত সুইডিশ ফুটবলার ইব্রাহিমোভিচ। এবার ব্যালন ডি অর নিয়ে মন্তব্য করে সমালোচনান জন্ম দিয়েছেন তিনি। ফ্রেঞ্চ ফুটবলের সঙ্গে এক সাক্ষাতকারে তিনি দাবী করেছেন ব্যালন ডি অর না জিতলে কি হয়েছে। ফুটবলে বর্ততান সময়ের সেরা খেলোয়াড় তিনি। তবে তিনি এও বলেছেন ব্যালন ডি অর জিতলে তার ভালো লাগত। কিন্তু তার ব্যালন ডি অর নিয়ে কোন আক্ষেপ নেই। ব্যালন ডি অর জিততে না পেরে তিনি সম্মানজনক এ পুরষ্কারটিকে মিসও করেন না, উল্টো ব্যালন ডি অর নাকি তাকে মিস করে। কারণ তিনি যে সেরা!।
এ ব্যপারে ইব্রাহিমোভিচ বলেন, 'আমি ব্যালন ডি অরকে মিস করি না, এটিই আমাকে মিস করে।' আমরা সবাই একটি ট্রফি জিততে চাই, যেটা বোঝায় আপনি সেরা খেলোয়াড়। কিন্তু আমিই সেরা খেলোয়াড়। পুরষ্কারটি জিততে পারলে ভালো লাগত। কিন্তু ভোটাররা নির্ধারণ করে কে জিতবে এ পুরষ্কার।'
এ ছাড়া এসি মিলানের এ স্ট্রাইকার জানান তিনি কখনো চ্যাম্পিয়ন্স লিগ জেতেননি। তাতে কি বোঝায় যে তিনি বাজে খেলোয়াড়?। ব্যালন ডি অরটিও নাকি এমনই।
এদিকে এখন পর্যন্ত সর্বোচ্চ ছয়বার ফুটবলের সবচেয়ে সম্মানজনক পুরষ্কার ব্যালন ডি অর জয় করেছেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। তাকে ধরা হয় ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। অপরদিকে পাঁচবার এ পুরষ্কার জিতে দ্বিতীয়স্থানে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকেও ধরা হয় সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়। তবে রোনালদো-মেসি ইব্রাহিমোভিচের কাছে কিছুই না, তার দাবী তিনিই সেরা খেলোয়াড়।



 

Show all comments
  • Nayem Islam ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৬ এএম says : 0
    কে শৈল্পিক খেলা উপহার দিচ্ছে এটা গুরুত্ববহ
    Total Reply(0) Reply
  • Rafiqul Islam ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৫ পিএম says : 0
    না এটা ঠিক যে সে একজন বিশ্বমানের খেলোয়াড়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যালন ডি অর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ