Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিলারে ম্লান ওয়ার্নার-স্মিথ

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম দুই ম্যাচে নাকানি-চুবানি খাওয়ার পর এবার ৩৭১ রান করেও পার পেল না অস্ট্রেলিয়া। ডেভিড মিলারের ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা। ১০ বছর আগে জোহানেসবার্গে ৪৩৪ তাড়া করে জয়ের আগের রেকর্ডটিও প্রটিয়াদের। সেবারও তাদের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া।
সিরিজ তো ইতোমধ্যে হাতছাড়া হয়েছেই এখন মনে হচ্ছে স্মিথ বাহিনীর ধাবলধোলাইও সময়ের ব্যাপার। প্রথম ম্যাচে তিনশ’ ছুঁই ছুঁই রান করেও ৩৬.২ ওভারে ৬ উইকেটে হার, পরের ম্যাচে প্রটিয়াদের ৩৬১ রানের জবাবে ২১৯ রানেই গুটিয়ে যায় অজিরা। তৃতীয় ম্যাচে হারতে হলো ৩৭১ করেও। মিলারে ¤øান হয়ে গেল ডেভিড ওয়ার্নার আর স্টিভেন স্মিথের সেঞ্চুরি।
ডারবানে বিশাল এই লক্ষ্যের শুরু থেকেই এদিন টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং শুরু করে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রুশো ফেরার আগে তাদের স্কোর বোর্ডে জমা হয় ২৩.৩ ওভারে ১৭৯ রান! প্রথমে ঝড়োভাবে শুরু করে মিলারের কাজটা সহজ করে দেন ডি কক। ৪৯ বলে ৭০ রান আসে তার ব্যাট থেকে। সিরিজের প্রথম খেলতে নামা হাশিম আমলার কথাও না বললেই নয়, ৩০ বলে ৪৫ রান করে ডি কককে সাহস জুগিয়েছেন তো তিনিই। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে যখন ডোয়াই প্রিটোরিয়াস ফেরেন তখন হয়তো কিছুটা আশা দেখছিলেন স্মিথরা। ও জয়ের জন্য স্বাগতিকদের চায় ৯৩ রান। এরপর আর উইকেটই হারাতে দিল না ‘কিলার’ মিলার আর অ্যান্ডিল ফেহলুকওয়াও। ৭৯ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১১৮ রানে অপরাজিত ছিলেন মিলার, ৩৯ বলে ৪২ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন ফেহলুকওয়াও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলারে ম্লান ওয়ার্নার-স্মিথ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ