Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

দলের সঙ্গী রাহবার, প্যারিসে তাহমিদ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৮ এএম

কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্টকে সামনে রেখে সরাসরি জাতীয় দলে ডাক পাওয়া বাংলাদেশের দুই প্রবাসী ফুটবলার রাহবার ওয়াহেদ খান ও নায়েব মো.তাহমিদ ইসলাম বিশকেক থেকেই আলাদা হচ্ছেন। কানাডা প্রবাসী রাহবার জাতীয় দলের সঙ্গে কিরগিজস্তান থেকে ঢাকায় আসছেন। অন্যদিকে ফ্রান্স প্রবাসী নায়েব মো. তাহমিদ ফিরে যাচ্ছেন প্যারিসে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সুত্রে গতকাল এ তথ্য জানা যায়। সুত্রটি আরও জানায়, ১৮ বছর বয়সি তাহমিদ পুরোপুরি ফিট নন। তাই কাল কিরগিজস্তান অলিম্পিক দলের বিপক্ষে ম্যাচে তার নাম খেলোয়াড় তালিকায় রাখেননি লাল-সবুজের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে। ফলে লাল-সবুজ জার্সিতে অভিষেক হওয়ার স্বপ্ন এবারের মতো শেষ তাহমিদের।

তবে টানা দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ দলের প্রথম একাদশে জায়গা করে নেন রাহবার। ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের শেষদিকে তাকে বদলি হিসেবে নামিয়েছিলেন কোচ। কাল রাতে কিরগিজস্তান অলিম্পিক দলের বিপক্ষে প্রীতি ম্যাচেও জাতীয় দলের একাদশে ছিলেন কানাডা প্রবাসী এই বাংলাদেশি ফুটবলার। আজ সকালে বাংলাদেশ দলের কিরগিজস্তান ছাড়ার কথা। এদিন ভোর ৫টার দিকে পুরো দল যখন ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে, তখন ফ্রান্স প্রবাসী তাহমিদ অপেক্ষায় থাকবেন প্যারিসের বিমান ধরার। জানা গেছে, আগামী মাসে মালদ্বীপে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপের ক্যাম্পে দেখা যাবে রাহবারকে। চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে ১৯ কিংবা ২০ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্যারিসে তাহমিদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ