Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবিতে স্থাপনা নির্মাণ চলবে না

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে সিআরবিতে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অব্যাহত আছে। নাগরিক সমাজ, চট্টগ্রাম গতকাল বুধবারও সিআরবি সাত রাস্তার মাথায় প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করে। সেখানে সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। তারা বলেন, পরিবেশ ধ্বংস করে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণ করা চলবে না। চট্টগ্রামবাসী এ চক্রান্ত রুখে দেবে।

এদিকে সিআরবি রক্ষায় ধারাবাহিক আন্দোলনের অংশ হিসাবে প্রগতিশীল গণসংগঠন সমূহের উদ্যোগে নগরীর সিনেমা প্যালেস এলাকায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। উদীচী, চট্টগ্রামের সংগঠক প্রবাল দে’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলার আইন বিষয়ক সম্পাদক নুরুচ্ছাফা ভুঁইয়া, যুব ইউনিয়ন, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল সিকদার, উদীচী চট্টগ্রামের সংগঠক রমেন দাশগুপ্ত প্রমুখ।
বক্তারা বলেন, চট্টগ্রাম নগরীর ফুসফুস খ্যাত সিআরবিতে বেসরকারি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়া চট্টগ্রামবাসীর স্বতঃস্ফূর্ত আন্দোলন। কূটকৌশলের মাধ্যমে এ আন্দোলন দমিয়ে রাখা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ