Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় বিশ্বব্যাপী সংক্রমণ ও মৃত্যু আবারো উর্ধ্বমুখী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৪ এএম

করোনায় বিশ্বব্যাপী সংক্রমণ ও মৃত্যু আবারো উর্ধ্বমুখী। বুধবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরো ৮ হাজার ৩৫৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৯১৯ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৫ লাখ ৯৮ হাজার ৩৫৭ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ২৭ লাখ ১২ হাজার ৬৮২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৯২ লাখ ২৮ হাজার ২১৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ১২ লাখ ৬ হাজার ২৮৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ১৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৪৪৩ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৯১ লাখ ৩ হাজার ৫৭৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ২০৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ছিল রাশিয়া। বুধবার (৮ সেপ্টেম্বর) সেই স্থান দখল করেছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭০ লাখ ৫৬ হাজার ১০৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৩ হাজার ৪৮৩ জন।

পঞ্চম স্থানে নেমে আসা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৪৭ হাজার ৮৮০ জন। মারা গেছেন এক লাখ ৮৮ হাজার ৭৮৫ জন। ওয়ার্ল্ডওমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ