Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীর ফকিরাপুলে ছাপাখানায় শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫২ পিএম

রাজধানীর মতিঝিলের ফকিরাপুলে ছাপাখানায় অমিত শেখ রনি (২২) নামে এক শ্রমিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ফকিরাপুল পানির ট্যাংকি গলির ১৭১ নম্বর টিনসেড ছাপাখানা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামক) হাসপাতালের মর্গে পাঠায়। মতিঝিল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আরাফাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, রনি ফরিদপুর সদর উপজেলার পশ্চিম কাপুড়া গ্রামের জাহিদ শেখের ছেলে। ফকিরাপুলের নুর প্রিন্টিং অ্যান্ড প্রেস নামের ছাপাখানায় থাকতেন। দুই ভাইবোনের মধ্যে বড় তিনি। একই কারখানায় তার বাবাও কাজ করেন।
মৃতের মামা রেজাউল মিয়া জানান, গতরাতে নূর প্রিন্টার্স ছাপাখানায় চার শ্রমিক ঘুমিয়ে ছিলেন। ওই ছাপাখানার দ্বিতীয় তালায় তিন শ্রমিক থাকেন, অমিত শেখ নিচে থাকতো। সোমবার সকালে ঘুম থেকে উঠে তিন শ্রমিক দেখতে পান, দরজার সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলছে আমিত শেখ। পরে খবর পেয়ে পুলিশ এসে উদ্ধার করে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে মারা যায় সে।
এসআই আরাফাত হোসেন বলেন, ‘মৃতদেহটি ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে সে আত্মহত্যা করেছে। এ ছাড়া অন্য কোনও কারণ রয়েছে কিনা তা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে জানা যাবে।’
অমিত শেখ ফরিদপুর সদর উপজেলার জাহিদ শেখের ছেলে। বর্তমানে ফকিরাপুল পানির পাম্পের গলি-১৭১/৩ নম্বর ছাপাখানায় থাকতেন। এক ভাই এক বোনের মধ্যে তিনি বড়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝুলন্ত লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ