Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রেনের ধাক্কায় রক্তাক্ত বরযাত্রা

চাচা-ভাতিজাসহ নিহত ৩, আহত ৫

মৌলভীবাজার জেলা ও কুলাউড়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সিলেট থেকে কুলাউড়ায় ভাগনের বিয়েতে যাওয়ার পথে ট্রেনের ধাক্কায় প্রাণ হারিয়েছেন চাচা-ভাতিজা। এ সময় আরও অন্তত পাঁচজন গুরুতর আহত হয়েছেন। হতাহতদের সবাই সিলেটের লোহারপাড়া এলাকার বাসিন্দা।
গতকাল রোববার দুপুরে উপজেলার ভাটেরা রেলস্টেশন সংলগ্ন হোসেনপুর লেভেল ক্রসিংয়ে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সিলেটের লোহারপাড়া এলাকার ফরিদ উদ্দিন (৫২), তার চার বছরের ভাতিজা আশিক আহমদ (৬) ও কামাল আহমদ (৪০) ।

আহতরা হলেন নিহত ফরিদ উদ্দিনের বড় মেয়ে রেজওয়ানা উদ্দিন রিজু (২৪), ছোট ছেলে লাবিব উদ্দিন (৬), ফরিদ উদ্দিনের ভাই কামাল উদ্দিন (৩৫), তার স্ত্রী রুমি বেগম (৩৪), কামালের বোন লিলি বেগম (৫৫), তার মেয়ে রাবেয়া বেগম (২৪)।
আহত রেজওয়ানা উদ্দিন রিজু বলেন, ভাটেরার হোসেনপুরে ফুপাতো ভাই সোহেল আহমেদ রাফির বিয়েতে যাচ্ছিলেন তারা। বেলা সোয়া ১১টার দিকে দুটি মাইক্রোবাসে তিন পরিবারের ১৬ সদস্য রওয়ানা হন। দুপুর সোয়া ১২টার দিকে হোসেনপুর লেভেল ক্রসিং পার হওয়ার সময় সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেন একটি মাইক্রোবাসকে ধাক্কা দিয়ে প্রায় আধা কিলোমিটার নিয়ে যায়।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট গামী পারাবত ট্রেন ভাটেরা রেল স্টেশন অতিক্রম করে যাচ্ছিলো এ সময় হোসেনপুর মোরা বাসস্ট্যান্ড নামক স্থানে বরযাত্রী বাহী একটি নোহা গাড়ি রেললাইনের উপরে উঠে পড়লে ট্রেন গাড়িটিকে প্রায় আধা কিলোমিটার দূরে টেনে হিচড়ে নিয়ে যায়। নিহত এবং আহতদের সকলের বাড়ি সিলেটে। এরা তাদের আত্মীয় কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের হোসেনপুর গ্রামের মৃত তোতা মিয়ার পুত্র সুহেল মিয়ার বিয়ের বরযাত্রী হিসেবে কনের বাড়িতে যাচ্ছিলো। খবর পেয়ে কুলাউড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে গাড়ি ও আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। প্রায় ১ ঘণ্টা পর পারাবত ট্রেন সিলেটের উদ্দেশে ভাটেরা ছেড়ে যায়।

কুলাউড়া ফায়ার সার্ভিসের ইনচার্জ মোহাম্মদ সুলেমান আহমেদ বলেন, রেললাইন থেকে দুর্ঘটনাকবলিত নোহা গাড়ী ও যাত্রীদের উদ্ধার করে সিলেট হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ