Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

করোনাভাইরাসে সংক্রমণের হার ১০ শতাংশের নিচে নেমেছ সিলেটে, প্রাণহানী আরোও ৬ জনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৭ পিএম

করোনাভাইরাসে সংক্রমণের হার ১০ শতাংশের নিচে নেমে এসেছে সিলেটে । গত চব্বিশ ঘন্টায় নমুনা পরীক্ষায় সংক্রমণের হার ৯.৭৯ ভাগ। এ সময়ে মৃত্যু হয়েছে ৬ জনের।
স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টার মধ্যে ৬ জন মারা গেছেন সিলেটে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন সহ মৃত্যুবরণকারী সবাই সিলেটের। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা ১০৯৭ জনের দাঁড়িয়েছে। এর মধ্যে ওসমানী হাসপাতালে ১০৪ জন সহ সিলেট মারা গেছেন ৯০৬ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জের। সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় বিভাগে করোনাক্রান্ত ৯৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ওসমানী হাসপাতালে ১৭ জনসহ সিলেট শনাক্ত হয়েছেন ৬৮ জন। এছাড়া সুনামগঞ্জের ৬ জন, মৌলভীবাজারের ১৫ জন ও ৬ জন রয়েছেন হবিগঞ্জের। ৯৭০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত করা তাদেরকে। শনাক্তের হার ৯.৭৯ ভাগ। দীর্ঘ ১১৫ দিন পর সিলেটে শনাক্তের হার ১০ শতাংশের নিচে নেমে আসে গত সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যবর্তী চব্বিশ ঘন্টার মধ্যে। এরপর আজ আবারও শনাক্তের হার নামলো ১০ এর নিচে। সবমিলিয়ে গ করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৩ হাজার ৩৯১ জন সিলেট বিভাগে। এর মধ্যে ৩২ হাজার ৯০০ জনই শনাক্ত হয়েছেন সিলেট। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৬১৪৩ জন, মৌলভীবাজারের ৭৮৩৭ জন ও ৬৫১১ জন রয়েছেন হবিগঞ্জের। তবে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৪৫ হাজার ১২৭ জনই । সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৫৮ জন। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, ২১৭ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন বর্তমানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ