Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে নৈশপ্রহরী খুনের ঘটনায় আটক ৪

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকায় আনিসুর রহমান ওরফে নারা (৭০) নামে একজন অটোরিকশা গ্যারেজের নৈশপ্রহরীকে হাত, পা বেঁধে শ্বাসরোধে হত্যার ঘটনায় পুলিশ ৪ ঘাতককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামিরা হলো, মো. মাহাফুজ মোল্লা, মো. আকিজার মোল্লা, মো. আবুল হোসেন, মো. রুমন আলী। মাহফুজ ও আকিজারকে নড়াইল থেকে গ্রেফতার করা হয়েছে। সম্পর্কে তারা সৎভাই। মাহাফুজ দীর্ঘদিন রাজশাহীতে থাকে। চুরি, ছিনতাই, ডাকাতি তার পেশা।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২৯ আগস্ট রাতে শাহমখদুম থানার নওদাপাড়া এলাকায় অটোরিকশার গ্যারেজে হাত, পা বেঁধে শ্বাসরোধ করে নৈশপ্রহরী আনিসুর রহমান ওরফে নারাকে খুন করা হয়। এরপর ঘাতকরা উক্ত গ্যারেজ হতে একটি অটোরিকশা চুরি করে নিয়ে যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে মৃত আনিসুর রহমান ওরফে নারার ছেলে মো. আশরাফুল ইসলাম কিরন বাদী হয়ে নগরীর শাহমখদুম থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে এজাহার দায়ের করলে একটি হত্যা মামলা দায়ের হয়।
মামলার পরপরই শাহমখদুম থানা পুলিশ মামলার রহস্য উদঘাটন, আসামি শনাক্তপূর্বক গ্রেফতার এবং চুরি যাওয়া অটোরিক্সা উদ্ধারে অভিযান শুরু করেন। পরবর্তীতে শাহমখদুম থানা পুলিশ, পিবিআই রাজশাহী’র অফিসার ও ফোর্সের সহায়তায় আসামি মাহাফুজকে নড়াইল থেকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামী মাহাফুজের দেয়া তথ্যে অপর আসামি আকিজার মোল্লাকে গ্রেফতার করেন এবং তার কাছ থেকে চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করে। আসামি মাহাফুজের দেয়া তথ্যমতে অপর দুই আসামি রুমন ও আবুল হোসেনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামি মাহাফুজ একবার ডাকাতি করতে গিয়ে ধরা পড়লে বিক্ষুব্ধ লোকজন তার হাত-পা ভেঙে দিয়েছিলো। সে এখনো পঙ্গু এবং নৈশপ্রহরী আনিসুর হত্যার মূল পরিকল্পনাকারী। আনিসুরকে হত্যার পর সেই অটোরিকশা নিয়ে নড়াইলের লোহাগড়ায় চলে গিয়েছিল। সেখানে তার সৎ ভাই আকিজার ও গ্রাম্য প্রতিবেশী রবিউলকে অটোরিকশাটি বিক্রির জন্য দিয়েছিল। রবিউলকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। আটককৃত আসামিদের কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৈশপ্রহরী খুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ